ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রায় কী আপনারা লিখেছেন? : শামসুজ্জামান দুদু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রায় কী আপনারা লিখেছেন? : শামসুজ্জামান দুদু

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারের আগেই আইনমন্ত্রী এবং সড়ক পরিবহনমন্ত্রী বলে দিচ্ছেন রায় হলে বিএনপি বিপদে পড়ে যাবে। তাহলে আমার প্রশ্ন রায় কী আপনারা লিখেছেন?

শামসুজ্জামান দুদু বলেন, ‘আমি আপনাদের বলছি আপনারা গণভবনে বসে সবার উপস্থিতিতে গ্রেনেড হামলা মামলার রায় লিখেছেন? যদি না লিখে থাকেন,  তাহলে কীভাবে এ কথাগুলো বলছেন? কারণ আমরা জানি, এই মামলায় তারেক রহমান খালাস পাবেন। তারেক রহমান, বেগম জিয়াসহ যাদেরকে আসামি করা হয়েছে-তাদের কারো সাথে এই মামলার কোনো সম্পর্ক ছিল না। আপনারা (সরকার) পুন:তদন্তের নামে তাদেরকে জড়িয়েছেন। সেজন্য আমরা বলি-রায় হবে আর সব শেষ হয়ে যাবে এটা ভাবার কারণ নাই।’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বেগম জিয়াকে কারাগারে রেখে কোনো নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, ‘খালেদা জিয়া ন্যায়ের প্রতীক, বাংলাদেশের আদর্শের অপর নাম বেগম খালেদা জিয়া। খালেদা জিয়া বাংলাদেশের মানুষের আদর্শ, এদেশের ছাত্র-ছাত্রী, যুবক, কামার-কুমার, জেলে-তাতী-কৃষকের নয়নের মনি। সেই বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার মানে হচ্ছে-এদেশের গণতন্ত্র ও স্বাধীনতাকে জেলখানায় বন্দি রাখা। তিনি অন্যায় এবং মিথ্যা মামলায় কারাগারে বন্দি থাকবে আর আমরা নির্বাচনে যাবো, বাংলাদেশের মানুষ নির্বাচনে যাবে-এটা কখনো হয়?’

তিনি বলেন, ‘এবার একটা স্লোগান হবে-জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো, জেলের তালা ভাঙবো রাজবন্দিদের আনবো। স্লোগানটা আজকের না, বৃটিশ আমলের স্লোগান। আজকের স্লোগান নয়, পাকিস্তান আমলের স্লোগান।

জাতীয়তাবাদী কৃষকদলের সহ-সভাপতি এম এ তাহেরের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সহ-সভাপতি একিউ এম মোয়াজ্জেম হোসেন, নাজিম উদ্দীন মাস্টার, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নাসির হায়দার, কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, আলিম হোসেন, অধ্যক্ষ সেলিম হোসেন, মিন্টু সওদাগার, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার।




রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়