ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রুমানার দলকে হারাল জাহানারার দল

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুমানার দলকে হারাল জাহানারার দল

আব্দুল্লাহ এম রুবেল : খুলনায় চলছে বাংলাদেশ নারী ক্রিকেটারদের প্রশিক্ষণ ক্যাম্প। এ ক্যাম্পের অংশ হিসেবে ২টি একদিনের ও ২টি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। শুক্রবার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম প্রস্তুতি ম্যাচে রুমানা আহমেদের সবুজ দলকে ৮ রানে পরাজিত করেছে জাহানারা আলমের লাল দল।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করতে নেমে জাহানারা আলমের লাল দল নির্ধারিত ৪০ ওভারে ৫ উইকেটে ১২৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৩১.৫ ওভারে রুমানা আহমেদের সবুজ দল ১০৫ রান করে অলআউট হয়ে যায়।
 
আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লাল দলের। দলীয় ২ রানের সময় কোন রান না করেই আউট হয়ে যান শারমীন আক্তার। এরপর তিনটি মাঝারি জুটিতে মোটামুটি ভালো সংগ্রহ পায় জাহানারা আলমের লাল দল। মাঝে দুই দফা বৃষ্টির কারণে খেলার দৈর্ঘ্য কমে নেমে আসে ৪০ ওভারে। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন শারমীন সুলতানা। ৫৬ বলে ২টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া ফাহিমা খাতুন ২২, ফারজানা হক ২১ এবং জান্নাতুল ফেরদৌস ও সুবহানা মুস্তারি ১৫ রান করে করেন। সবুজ দলের হয়ে পান্না ঘোষ, সালমা খাতুন, খাদিজাতুল কুবরা ও শায়লা শারমীন প্রত্যেকে একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে সাবেক অধিনায়ক সালমা খাতুন বাদে সবুজ দলের অন্য কেউ ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারানো রুমানা আহমেদের দলকে জেতানোর জন্য একপ্রান্ত আগলে লড়াই করলেও শেষ ১০৫ রানে অলআউট হয়ে যায় সবুজ দল। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন সালমা খাতুন। ৬৭ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া সানজিদা ইসলাম করেন ১০ রান। লাল দলের হয়ে অধিনায়ক জাহানারা আলম নেন ২টি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন রিতু মনি, জান্নাতুল ফেরদৌস, ইসরাত জাহান ও নাহিদা আক্তার।

রোববার দুই দল একই মাঠে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে।

 

 

রাইজিংবিডি/খুলনা/১৮ আগস্ট ২০১৭/আব্দুল্লাহ এম রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়