ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রেইনট্রির মদে ১৩.৪৯% অ্যালকোহল

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেইনট্রির মদে ১৩.৪৯% অ্যালকোহল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে শুল্ক গোয়েন্দার অভিযানে উদ্ধার করা মদের কেমিক্যাল টেস্ট রিপোর্টে ১৩.৪৯% অ্যালকোহল পাওয়া গেছে।

ফলে হোটেল কর্তৃপক্ষের মদকে জুস বলার দাবি মিথ্যা প্রমাণিত হলো।

সোমবার রাসায়নিক পরীক্ষার ফল পাওয়ার পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

ড. মইনুল খান জানান, মদ উদ্ধারের পর বোতলের নমুনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে পরীক্ষার জন্য পাঠানো হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান রাসায়নিক পরীক্ষক ড. দুলাল কৃঞ্চ সাহার সই করা রিপোর্টটি আজ হাতে পেয়েছি।

রিপোর্টে বলা হয়, ফক্স গ্রেইভ লেবেলকৃত একটি কাচের বোতলে ৭৫০ মিলিমিটার হালকা বাদামি তরল পদার্থ ‘বিদেশি মদ’(ওয়াইন) পাওয়া গেছে। যাতে অ্যালকোহলের পরিমাণ ১৩.৪৯%।

সম্প্রতি শুল্ক গোয়েন্দা রেইনট্রি হোটেলে অভিযানের পর হোটেলের একটি কক্ষ থেকে ১০ বোতল মদ উদ্ধার করার হয়। রেইনট্রি কর্তৃপক্ষ দাবি করেছিল বোতলে মদ নয় জুস রয়েছে।

জন্মদিনের পার্টির অজুহাতে গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রী ধর্ষণের শিকার হয়। গত ৬ মে পাঁচজনকে আসামি করে বনানী থানায় ধর্ষণ মামলা করা হয়। ওই দুই ছাত্রীর বর্ণনায় মদের বিষয় উঠে আসায় রেইনট্রি হোটেলে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগ। অভিযানে একটি রুমে ১০ বোতল মদ উদ্ধার করা হয়। কিন্তু মদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়