ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গা ইস্যুতে খেলাফতের গণমিছিল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা ইস্যুতে খেলাফতের গণমিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক : রোহিঙ্গাদের ওপর বর্বর অত্যাচারের প্রতিবাদে রাজধানীতে গণমিছিল ও বিক্ষোভ করেছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

শুক্রবার জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে দলটির নেতা-কর্মীরা গণমিছিল বের করে।

মিছিলটি পল্টন ঘুরে আবার বায়তুল মোকাররম গিয়ে শেষ করে। এ সময় মিয়ানমারের জাতীয় পতাকায় বিক্ষুব্ধরা অগ্নিসংযোগ করে বিক্ষোভ প্রদর্শন করে।

মহানগর খেলাফতের সাধারণ সম্পাদক মাওলানা মুফতি মাহামুদুল হাসানের সভাপতিত্বে গণমিছিল-পূর্ব সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলটির আমির হযরত মাওলানা জাফরুল্লাহ্ খান।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির মাওলানা আবু জাফর কাসেমী, নায়েবে আমির মাওলানা আবুল কাশেম কাসেমি, সিনিয়র যগ্ম-মহাসচিব আলহাজ্ মুহাম্মদ আজম খান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আলহাজ আলী মাকসুদ মামুন খান, কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

মাওলানা জাফরুল্লাহ্ খান বলেন, মিয়ানমার সরকার নরহত্যা, নারী নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগসহ রোহিঙ্গাদের ওপর যে অত্যাচার-নির্যাতন চালানো হচ্ছে তা জার্মানির নাৎসি, বসনিয়া-হারজেগোভিনায় সার্বদের গণহত্যার অপরাধকেও ছাড়িয়ে গেছে।

তিনি বলেন, মিয়ানমার নেত্রী অং সান সু চি ও সে দেশের সামরিক বাহিনীর ঐকমত্যের ভিত্তিতেই এই বর্বরতা চালানো হচ্ছে। তারা বিশ্ব সম্প্রদায়ের কোনো কথাই আমলে নিচ্ছে না। তাই বিশ্ব সম্প্রদায়ের উচিৎ ঐক্যবদ্ধ হয়ে নাৎসি ও সার্বদের মত সু চি ও তার সহযোগীদের অপরাধের বিচার করা।



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়