ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গাদের প্রতি মানবিক হতে ডিসিদেরকে চিঠি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গাদের প্রতি মানবিক হতে ডিসিদেরকে চিঠি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম বিভাগের রোহিঙ্গা অধ্যুষিত এবং রোহিঙ্গারা ছড়িয়ে পড়তে পারে- এমন সব জেলার জেলা প্রশাসকদের এক দাপ্তরিক আদেশে রোহিঙ্গাদের প্রতি মানবিক হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।

বুধবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে মিয়ানমারের নাগরিকদের চিহ্নিতকরণ এবং এ সংক্রান্ত অন্যান্য বিষয় নিয়ে আয়োজিত এক সমন্বয় সভায় বিভাগীয় কমিশনার জেলা প্রশাসকদের রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণের আহ্বান জানান। যেসব জেলার ডিসিদের এই নির্দেশনা দেওয়া হয়েছে, সেই জেলাসমূহ হলো চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, রাঙ্গামাটি, ফেনী এবং খাগড়াছড়ি জেলা।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান জানান, নির্ধারিত শরণার্থী ক্যাম্পের বাইরে অন্য কোনো জেলায় রোহিঙ্গারা ছড়িয়ে পড়লে তাদের চিহ্নিত করে উদ্ধার করতে হবে। উদ্ধারের পর তাদের মানবিক সহায়তা দিয়ে নির্ধারিত শরণার্থী ক্যাম্পে পাঠাতে হবে। এ ছাড়া বাইরে কোনো রোহিঙ্গা উদ্ধার হলে তাদের আটক বা ধরা হয়েছে এমন শব্দ ব্যবহার করা যাবে না। তাদের উদ্ধার করা হয়েছে বলে জানাতে হবে।

বিভাগীয় কমিশনার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণের কথা বলেছেন। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন। প্রধানমন্ত্রীর এই উদ্যোগ সারা বিশ্বে প্রসংশিত হয়েছে। তাই দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণ করতে হবে।

রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণ করতে চট্টগ্রাম বিভাগের ছয় জেলার জেলা প্রশাসককে দাপ্তরিক চিঠি দেওয়া হয়েছে বলে বিভাগীয় কমিশনার জানান।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়