ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যেতে পারবে না : আইজিপি

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ১৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যেতে পারবে না : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, মিয়ানমারের নাগরিক যারা ওখান থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী তাদের গ্রহণ করেছেন। উখিয়াতে প্রায় দুই হাজার একর জমি আছে। সেখানে তাদের সিল করা হবে। সেখানে ক্যাম্প করা হবে, সেই ক্যাম্পেই তারা আছে।

তিনি বলেন, সরকার তাদেরকে বাসস্থান দিয়েছে, খাবার দিচ্ছে, চিকিৎসা দিচ্ছে। সিদ্ধান্ত আছে তারা ওই শিবিরেই, ক্যাম্পেই থাকবে। ক্যাম্পের বাইরে তারা কোথাও যেতে পারবে না।

শনিবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক নয়নবাজারে পুলিশ তদন্ত কেন্দ্রের ভিত্তিফলক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, তাদের ডাটাবেজ করা হচ্ছে, আইডি কার্ড দেওয়া হচ্ছে। আইডি কার্ড পেলে তারা সব ধরনের সুযোগ সুবিধা পাবে। তারা যেন ওই এলাকা থেকে অন্যত্র যেতে না পারে সেটি আমরা আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব নিয়েছি। আমরা বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসিয়েছি।

তিনি বলেন, আমরা জনগণকে আহ্বান জানিয়েছি কেউ যেন তাদের নিজ নিজ বাড়িতে আশ্রয় না দেয়। ভাড়া না দেয়। এটা আমরা অনুরোধ করেছি। তারপরও যদি তাদের কোথাও পাওয়া যায়।সে তথ্য আমাদের কাছে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। যদি তাদের পাওয়া যায় তাদেরকে আমরা পুনরায় উখিয়া শিবিরে নিয়ে আসব।

এ সময় অন্যান্যের মধ্যে গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি কাপাসিয়ার শরীফ মমতাজ উদ্দিন আহমেদ ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত সুধী সামাবেশে যোগ দেন।



রাইজিংবিডি/ গাজীপুর / ১৬ সেপ্টেম্বর ২০১৭/ হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়