ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রোহিত শর্মাকে জরিমানা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিত শর্মাকে জরিমানা

ক্রীড়া ডেস্ক : আইপিএলের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় জরিমানা গুনতে হচ্ছে রোহিত শর্মাকে। রাইজিং পুনে সুপার জায়ান্টের বিপক্ষে তার দল ৩ রানে হারের ম্যাচে জরিমানার কবলে পড়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এ অধিনায়ক।

সোমবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এমন আচরণের জন্য ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে রোহিতকে। আইপিএলের কোড অব কন্ডাক্টের লেভেল ১ এর ২.১.৫ অনুচ্ছেদ অনুযায়ী রোহিতের এমন শাস্তির কথা জানান ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

পুনের বিপক্ষে ১৬১ রান তাড়া করতে নেমে ইনিংসের শেষ ওভারে এমন ঘটনা ঘটে। শেষ ওভারের ৪ বলে দরকার ছিল ১১ রান। সফরকারী দলের পেসার জয়দেব উনাদকাতের করা অফস্ট্যাম্পের বাইরের একটি বল দেখেশুনে ছেড়ে দেন রোহিত। কিন্তু আম্পায়ার সুন্দরাত রবি ওয়াইড না দেওয়ায় তাতে ক্ষুব্ধ হয়ে পড়েন রোহিত। মাঠেই এক প্রকার প্রতিবাদ করে বসেন মুম্বাই অধিনায়ক। পরে লেগ আম্পায়ার নান্দ কিশোর এসে পরিস্থিতি শান্ত করেন।

শেষ ওভারের চতুর্থ বলে রোহিত ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়ায় মুম্বাইয়ের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ বলে হরভাজন ছক্কা মারলেও ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মুম্বাইকে।

তবে অধিনায়ক হিসাবে ইনিংসের শেষ ওভারে রোহিতের এমন আচরণ স্বাভাবিক ছিল বলে মনে করেন পুনের ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে। এ প্রসঙ্গে রাহানে বলেন, ‘ঐ মুহূর্তে রোহিতের এমন আচরণ স্বাভাবিকই ছিল। খেলোয়াড় এবং অধিনায়ক হিসাবে ওই সময়ে এমন আচরণ স্বাভাবিকভাবেই চলে আসে। কেউ এটি ব্যাখ্যা করতে পারবে না। আমি মনে করি না তার আচরণে কোনো সমস্যা ছিল। তবে আমাদের জন্য আম্পায়ারের সিদ্ধান্তও সঠিক ছিল।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়