ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

র‌্যাবের কর্মকর্তা পরিচয়ে ৯টি বিয়ে!

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৮, ৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
র‌্যাবের কর্মকর্তা পরিচয়ে ৯টি বিয়ে!

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: র‌্যাব-১১ এর কর্মকর্তা পরিচয়ে একে একে নয়টি বিয়ে করার চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে। র‌্যাব-১১’র সদস্যরাই অভিযান চালিয়ে ভূয়া পরিচয়দানকারী এই বহু বিবাহের নায়ককে গ্রেপ্তার করেছে।

কেবল বিয়েই নয়, প্রতারনার মাধ্যমে নানাজনের কাছ থেকে মোটা অংকের অর্থও হাতিয়ে নিয়েছে সে। এই ভুয়া এএসপি পরিচয়ধারী এই প্রতারকের নাম শাহীন আলম তারেক ওরফে সজীব। সে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার এখলাসপুর গ্রামের হাজী মোহাম্মদ শহীদুল্লাহর ছেলে।

র‌্যাব-১১ এর সহকারি পরিচালক নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল থেকে মঙ্গলবার রাতে এই প্রতারককে আটক করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে জব্দ করা হয়েছে একটি ভুয়া পুলিশ আইডি কার্ড, বিপুল পরিমান পুলিশের ভিজিটিং কার্ড, পুলিশ ও র‌্যাবের ইউনিফর্ম পরিহিত ছবি, এএসপি সজিব নাম সম্বলিত পরিচয়দানকারী দাওয়াত কার্ড এবং তিনটি মোবাইল ফোন।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক আলেপ উদ্দিন জানান, সজিব মূলত একজন পেশাদার প্রতারক চক্রের সদস্য। তার নিজ এলাকাতেও সে প্রতারক লিটন হিসেবে পরিচিত।

প্রতারক সজিব দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ এলাকায় র‌্যাবের এএসপি হিসাবে পরিচয় দিয়ে সাধারণ লোকের কাছ থেকে মামলার তদবির, আসামি ছাড়ানোর জন্য বিপুল অংকের অর্থ আদায় করাসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছিল। সাধারণ মানুষের কাছে আস্থা অর্জন করার জন্য সে বিশেষ কৌশলের আশ্রয় নিতো। পুলিশ ও র‌্যাবের বিভিন্ন উর্ধতন কর্মকর্তার ছবির সাথে তার নিজের ছবি এডিটিং করে সে তার মোবাইলে রাখতো। এমন কি প্রধানমন্ত্রী তাকে রাষ্ট্রীয় পদক পরিয়ে দিচ্ছেন এমন ভুয়া ছবিও তার মোবাইলে পাওয়া যায়।

তিনি জানান, সজীব প্রতারনা করার জন্য মানুষের শ্রেণি বুঝে কখনো পুলিশের এসআই, কখনো র‌্যাবের ওয়ারেন্ট অফিসার পরিচয় প্রদান করে আসছিল। র‌্যাব তার কাছে বিপুল পরিমান বিয়ের দাওয়াত কার্ড জব্দ করে, সেখানেও বর হিসেবে এএসপি সজীব নাম লেখা। দাওয়াত কার্ডগুলোর উপরে র‌্যাব ও পুলিশের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তার নাম ঠিকানা লেখা ছিল।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে সজীব জানান, মাত্র সাতদিন আগে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় তার নবম বিয়ে সম্পন্ন করেছে। গত পহেলা অক্টোবর সিদ্ধিরগঞ্জ হাউজিং এলাকায় তিন কোটি টাকা মূল্যের একটি বাড়ি কেনার নামে এএসপি পরিচয়ে ভয় দেখানোরও অভিযোগ পাওয়া গেছে।




রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৪ অক্টোবর ২০১২/হাসান উল রাকিব/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়