ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লন্ডনে অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের ৫ জন নিখোঁজ

হোসাইন আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লন্ডনে অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের ৫ জন নিখোঁজ

হোসাইন আহমদ, মৌলভীবাজার : লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের  ঘটনায় মৌলভীবাজার সদর উপজেলার একই পরিবারের পাঁচ সদস্য গত মঙ্গলবার থেকে নিখোঁজ রয়েছেন।

হৃদয় বিধারক এই খবর শোনার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কখন তাদের বিষয়ে খবর আসবে এই অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা।

নিখোঁজ কমরু মিয়া মৌলভীবাজারের সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের ফৈসাউরা গ্রামের বাসিন্দা। সরেজমিন কমরু মিয়ার বাড়িতে গেলে স্বজনরা জানান, ৯০ বছর বয়সী কমরু মিয়া বছরখানেক ধরে স্বপরিবারে লন্ডনের গ্রেনফেল টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকেন। মঙ্গলবার রাতে ওই ভবনে আগুন লাগার তিন দিন পেরিয়ে গেলেও খোঁজ মিলছে না কমরু মিয়া ও তার স্ত্রী-সন্তানসহ পরিবারের পাঁচ সদস্যের।

নিখোঁজ কমরু মিয়ার দুই স্ত্রীর মধ্যে প্রথম স্ত্রী জুলেখা বিবি (৭৫) তার তিন সন্তান সুজন মিয়া (৫০), মিনা বেগম (৫২) ও রুসনা বেগমকে (৬০) নিয়ে দেশে থাকেন। দ্বিতীয় স্ত্রী রাজিয়া বেগম ও চার সন্তান আব্দুল হাকিম (৩৫), আব্দুল হামিদ (৩২), আব্দুল হানিফ (২৫) ও হুসনা আক্তার তানিমাকে (২০) নিয়ে কমরু মিয়া লন্ডনে থাকতেন।

মঙ্গলবার রাতে গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর থেকে তাদের খোঁজ পাচ্ছেন না দেশে বসবাসরত কমরু মিয়ার পরিবার। তারা জানান, অগ্নিকাণ্ডের সময় অন্য ভবনে ছিলেন আব্দুল হাকিম। তিনি দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন। তার বাবা-মা এবং তিন ভাই-বোন এখনো নিখোঁজ। তারা আদৌ বেঁচে আছেন, নাকি মারা গেছেন- তা নিশ্চিত হতে পারছেন না পরিবারের সদস্যরা।

লন্ডনে অবস্থানরত কমরু মিয়ার ছেলে আব্দুল হাকিম বলেন, ‘‘আগুন লাগার পর রাত আড়াইটার দিকে তানিমার (হুসনা আক্তার তানিমা) সঙ্গে মোবাইলে কথা হয়। তার আকুতি এখনো আমার কানে ভাসে। সে বলছিল- ‘আমরা সবাই এখন বাথরুমে। আমাদের বের হওয়ার উপায় নেই। দোয়া করেন আমাদের যেন কষ্টে মৃত্যু না হয়’।’’

হাকিম বলেন, “ওই ফোন কলের পর তাদের কারও মোবাইলে রাত আড়াইটার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না।”



রাইজিংবিডি/মৌলভীবাজার/১৫ জুন ২০১৭/হোসাইন আহমদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়