ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

লস অ্যাঞ্জেলেসে মার্কেটে জিম্মি ঘটনার অবসান, নিহত ১

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৩, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লস অ্যাঞ্জেলেসে মার্কেটে জিম্মি ঘটনার অবসান, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের একটি মার্কেটে জিম্মি হওয়া ৪০ ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় এক জিম্মিকারীকে গ্রেপ্তার করা হয়। এর আগে তার গুলিতে একজন নিহত হয়।

লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগ এক টুইটার বার্তায় বলেছে, ‘কোনো সংঘর্ষ ছাড়াই আমরা এক সন্দেহভাজন জিম্মিকারীকে হেফাজতে নিতে সমর্থ হয়েছি।’

এর আগে ট্রেডার জো নামের ওই সুপারমার্কেট থেকে লোকজনকে দৌড়ে পালাতে দেখা যায়।

পুলিশ জানায়, বন্দুকধারী ওই ব্যক্তি তার দাদিকে গুলি করে অস্ত্রের মুখে এক যুবতীকে গাড়িতে তোলে। সে তার দাদিকে একাধিকবার গুলি করে, ওই বৃদ্ধাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ওই বন্দুকধারীর গাড়িকে ধাওয়া করলে সে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এরপর তার গাড়িটি ট্রেডার জো সুপারমার্কেটে গিয়ে আঘাত হানে ও বিধ্বস্ত হয়। এতে বন্দুকধারী দৌড়ে মার্কেটের ভেতরে প্রবেশ করে ৪০ ব্যক্তিকে জিম্মি করে।

পুলিশ জানায়, ট্রেডার জো মার্কেটের ভেতর কিংবা কাছে ওই বন্দুকধারীর হামলায় এক নারী নিহত হয়েছেন। নিহতের পরিচয় পাওয়া যায়নি। তা ছাড়া, বিধ্বস্ত হওয়া গাড়ির কাছ থেকে অস্ত্রের মুখে অপহৃত হওয়া নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগ জানায়, পুলিশ কর্মকর্তাদের সঙ্গে তিন ঘণ্টা আলোচনার পর ২৮ বছর বয়সি ওই বন্দুকধারী আত্মসমর্পণ করে। মার্কেট ত্যাগের আগে ওই বন্দুকধারী নিজেই নিজের হাতে হ্যান্ডকাফ লাগায়।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি গভীরভাবে ঘটনা পর্যবেক্ষণ করছেন।

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়