ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লা লিগায় মেসির আরেক ইতিহাস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ৩০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লা লিগায় মেসির আরেক ইতিহাস

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনার হয়ে লিওনেল মেসির গোল মানেই তো নতুন রেকর্ড। গতকাল দেপোর্তিভো লা করুনার বিপক্ষে শিরোপা জয়ী ম্যাচে দলের এই প্রাণভোমরা পেলেন হ্যাটট্রিক গোল। আর এমন হ্যাটট্রিকে লা লিগায় নতুন ইতিহাস গড়লেন আর্জেন্টাইন সুপারস্টার।

দেপোর্তিভোর বিপক্ষে তিন গোলে লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোলের কীর্তি গড়লেন মেসি।

পেপ গার্দিওলার অধীনে ২০০৯-১০ মৌসুমে প্রথমবার লিগে ৩০ গোল করেছিলেন মেসি। এরপর টানা তিন মৌসুমে এই সাফল্য ধরে রাখেন তিনি। ২০১১-১২ মৌসুমে লিগে ৫০ গোলের অবিশ্বাস্য কীর্তি গড়েছিলেন মেসি। পরের মৌসুমে করেছিলেন ৪৬টি। তবে ২০১৩-১৪ মৌসুমে ৩০ গোলের মাইলফলক ছুঁতে পারেননি মেসি। এরপর ২০১৪-১৫ মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৪৩ গোল করেছিলেন তিনি। আর গত মৌসুমে লিগে ৩২ ম্যাচে করেন ৩৭ গোল।

দেপোর্তিভোর বিপক্ষে ম্যাচের ৩৮তম মিনিটে লা লিগায় এবার ৩০তম গোলটি পান মেসি। এরপর শেষ দিকে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের ব্যালন ডি অ’অর জয়ী তারকা। তার হ্যাটট্রিকে ভর করে ম্যাচটি ৪-২ গোলে জিতে শিরোপার উচ্ছ্বাসে মাতে ব্লুগ্রেনারা।

লিগে এ গোলের মধ্য দিয়ে ইউরোপীয় গোল্ডেন বুটের দৌড়ে মোহাম্মদ সালাহকে পেছনে ফেলেছেন মেসি। ৩১ গোল নিয়ে এগিয়ে ছিলেন লিভারপুলের সালাহ। লিগে আরও ৪ ম্যাচ বাকি থাকলেও মেসির লা লিগায় গোল সংখ্যা এখন ৩২টি।




রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়