ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লাম-আলোনসোর বিদায়ী ম্যাচে বায়ার্নের বড় জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লাম-আলোনসোর বিদায়ী ম্যাচে বায়ার্নের বড় জয়

ক্রীড়া ডেস্ক : জয় দিয়েই পেশাদার ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন ফিলিম লাম ও জাবি আলোনসো। দুজনের বিদায়ী ম্যাচে ফ্রেইবুর্গকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।

বুন্দেসলিগার শিরোপা আগেই নিশ্চিত করে ফেলেছিল বায়ার্ন। চ্যাম্পিয়নরা আজ ২৫তম জয় তুলে নিয়ে লিগ শেষ করল। পাশাপাশি ২০০৮ সালের পর প্রথমবার ঘরের মাঠে অপরাজেয় থাকল।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় চতুর্থ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন আরিয়েন রোবেন। গোলে সহায়তা করেছেন শেষ ম্যাচ খেলা নামা স্প্যানিশ মিডফিল্ডার আলোনসো। বাকি চার গোল হয়েছে দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ৭৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরতুরো ভিদাল। তিন মিনিট পর অতিথিদের নিলস পিটারসেন একটি গোল শোধ করলেও যোগ করা সময়ে ফ্রাংক রিবেরি ও রবার্তো কিমিচ গোলে করে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত করেন।

লাম-আলোনসোকে বিদায় জানাতে এদিন কানায় কানায় পরিপূর্ণ ছিল অ্যালিয়াঞ্জ অ্যারেনা। গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন ৭৫ হাজার দর্শক। ম্যাচ শুরুর আগে লাম-আলোনসোকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। মাঠে এসেছিলেন দুজনের পরিবারের সদস্যরাও।

২০১৪ সালে জার্মানির বিশ্বকাপ জয়ী অধিনায়ক ছিলেন লাম। আলোনসো স্পেনের হয়ে বিশ্বকাপ জিতেছেন ২০১০ সালে। ক্লাব ক্যারিয়ারে দুজনই জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। লাম সব মিলিয়ে বড় ট্রফি জিতেছেন ২২টি, আলোনসো ১৭টি।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়