ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লিটন-বুলবুলের কেন্দ্রেই সর্বনিম্ম ভোট

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৩১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিটন-বুলবুলের কেন্দ্রেই সর্বনিম্ম ভোট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : সদ্য অনুষ্ঠিত রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল একই কেন্দ্রের ভোটার ছিলেন। অথচ মোট ১৩৮ কেন্দ্রের মধ্যে এই কেন্দ্রেই সিটি নির্বাচনের সর্বনিম্ম ভোট পড়েছে।

নগরীর উপশহর এলাকার রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৪২ দশমিক ৬৬ শতাংশ, যেখানে ১৩৮ কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে ৭৬ দশমিক ৬৬ শতাংশ। দ্বিতীয় সর্বনিম্ম ৪৭ দশমিক ৭৩ শতাংশ ভোট পড়েছে পার্শ্ববর্তী হাউজিং এস্টেট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

নির্বাচনে সর্বোচ্চ ভোট গ্রহণ হয়েছে নগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এখানে ভোট পড়েছে ৯৭ দশমিক ২০ শতাংশ। এখানে ২ হাজার ৫৭৬ জন ভোটারের মধ্যে মাত্র ৭২ জন ভোটার ভোট দেননি।

সর্বনিম্ম ভোট পড়া টাউন হাইস্কুলে মোট ভোটার ছিলেন ১ হাজার ৫৮৭ জন। তবে ভোট দিয়েছেন মাত্র ৬৭৭ জন। এর মধ্যে ১১ জনের ভোট বাতিল বলে গণ্য হয়েছে।

কেন্দ্রটিতে নৌকা প্রতীকে পড়েছে ৩৯৮ ভোট। নিজের এই কেন্দ্রেই পরাজিত হয়ে ধানের শীষ নিয়ে বিএনপি প্রার্থী পেয়েছেন ২৫২ ভোট। আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটন সোমবার সকালেই এই কেন্দ্রে ভোট দেন। বুলবুল আসবেন বলে দুপুর পর্যন্ত এখানে অপেক্ষা করেন বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজের ভোটটিও দিতে যাননি ।



রাইজিংবিডি/ রাজশাহী/৩১ জুলাই ২০১৮/তানজিমুল হক/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়