ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লিফটে ১৫ শিক্ষার্থী আটকা, প্রতিবাদে মানববন্ধন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিফটে ১৫ শিক্ষার্থী আটকা, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে প্রায় ৪০ মিনিট আটকা পড়ে ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা মানববন্ধন ও পরিচালক বরাবর স্মারকলিপি পেশ করেছে।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার্থী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার সকাল ৯টা ৫৫মিনিটে মেডিকেল কলেজের ১৫ শিক্ষার্থী হাসপাতালের নতুন ভবনের চার তলায় যাওয়ার লিফটে ওঠেন। লিফট তিন তলায় গিয়ে থেমে যায়। এরপর আবার দোতলায় এসে লিফটটি আটকে যায়। এভাবে প্রায় ৪০ মিনিট লিফটে ১৫ শিক্ষার্থী বন্দি হয়ে থাকে। এ সময় অক্সিজেনের অভাবে সবাই অসুস্থ হয়ে পড়ে।

শিক্ষার্থীদের অভিযোগ লিফটে আটকাপড়া অবস্থা থেকে উদ্ধার করতে প্রশাসন  সহয়োগিতা করেনি। পরে অন্যান্য শিক্ষার্থীরা এসে মই দিয়ে তাদের উদ্ধার করে। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে তারা সুস্থ হয়।

এ ঘটনার প্রতিবাদে সোমবার সকালে হাসপাতাল ক্যাম্পাসে কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করে পরিচালক বরাবর স্মারকলিপি দিয়েছেন। মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী স্বাগতম সরকার, জাহেদুল হোসেন পলাশ, আফরোজ আখি, মোহনা প্রমুখ।

পঞ্মবর্ষের শিক্ষার্থী স্বাগতম সরকার বলেন, এ ধরনের ঘটনা এর আগেও একাধিকবার ঘটেছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়নি। তাই তারা বাধ্য হয়ে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে তারা অবস্থান ধর্মঘট পালন করবেন।

স্মারকলিপিতে বলা হয়, ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটি গঠন করে এক কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদান করে যথাযথ ব্যবস্থা গ্রহণ; সব ঝুঁকিপূর্ণ লিফট অপসারণ;  প্রশাসনের নীরবতার যথাযথ জবাবদিহিতা এবং শিক্ষার্থী ও শিক্ষকদের ব্যবহৃত লিফটের যথাযথ তত্বাবধায়ন করতে হবে।

হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় বলেন, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন এলে আসল ঘটনা জানা যাবে।

কলেজের অধ্যক্ষ ডা. নুরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত কমিটিতে কলেজের একজন সদস্য রয়েছে। তিনি আশা করেন, দ্রুত এর কারণ উদঘাটন হবে।




রাইজিংবিডি/রংপুর/১২ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়