ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষকেরা সময় মতো আসেন না, তাই অফিসে তালা

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষকেরা সময় মতো আসেন না, তাই অফিসে তালা

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাঁন্দামারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অফিস কক্ষ তিন ঘণ্টা তালাবদ্ধ থাকার পর ইউএনও’র উপস্থিতিতে তালা খুলে দিয়েছেন এলাকাবাসী। শিক্ষক-কর্মচারীদের খেয়ালখুশি মতো বিদ্যালয়ে আসা-যাওয়ায় ঘটনায় ক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী তালা ঝুলিয়ে দেয়।

সরেজমিন প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টা পেরিয়ে যাওয়ার পরও কোনো শিক্ষক-কর্মচারী বিদ্যালয়ে উপস্থিত না হওয়ার প্রতিবাদে অভিভাবক ও এলাকাবাসী অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

চাঁন্দামারী গ্রামের বাসিন্দা আঙ্গুর, আদম আলী, আপেল জানান, দীর্ঘদিন ধরে শিক্ষকরা খেয়ালখুশি মতো বিদ্যালয়ে যাওয়া-আসার কারণে এবং সঠিকভাবে পাঠদান কার্যক্রম না চলায় শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে। ফলে অভিভাবক ও এলাকাবাসী এর থেকে পরিত্রাণের আশায় একত্রিত হয়ে তালা ঝুলিয়ে দেয়।

খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান সরকার ও রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামকে অনুপস্থিত ও সহকারী শিক্ষকদের উপস্থিতি সময় উল্লেখ করে হাজিরা খাতায় স্বাক্ষর গ্রহণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় কবিরাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আজাদ হোসেন জানান, বিদ্যালয়ে সঠিকভাবে পাঠদান কার্যক্রম না চলায় শিক্ষার্থীদের ফলাফল খারাপ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। উপজিলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান জানান, অনিয়মের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/২৮ এপ্রিল ২০১৯/বাদশাহ সৈকত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়