ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে ৪৭তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বুধবার প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি।

জাতীয় সংগীত পরিবেশনের পর স্মারক বেলুন ও পায়রা উড়িয়ে মন্ত্রী আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, জঙ্গিবাদ, মাদক আর সন্ত্রাস রোধ করতে পারে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তাই পাঠ্যপুস্তকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে।

কেবল পড়ালেখা নয়, শরীরিক ও মানসিক বিকাশে শিক্ষার্থীদের এমন কর্মসূচিতে যোগ দিতে উদ্বুদ্ধ করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এস এম রুহুল আমিন ও বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা।

উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা, কুচকাওয়াজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়।

আজ থেকে শুরু হওয়া প্রতিযোগিতা ২৫ মার্চ পর্যন্ত চলবে। এবারের প্রতিযোগিতায় চারটি অঞ্চলের ২৭২টি স্কুল, সাতটি মাদ্রাসা ও একটি কারিগরি বিদ্যালয় থেকে ৪৬৪ জন ছাত্র এবং ৩৪৪ জন ছাত্রী হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিসসহ মোট ১৩টি ইভেন্টের খেলায় অংশ নেবে।



রাইজিংবিডি/বরিশাল/২১ মার্চ ২০১৮/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়