ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার চর্চা বাড়াতে হবে’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার চর্চা বাড়াতে হবে’

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধুলার চর্চা ও সুয়োগ বাড়াতে হবে। এটি শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য জরুরি।

সোমবার রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার চর্চা একটি গুরুত্বপূর্ণ বিষয়। স্কুল পর্যায়ের এ প্রতিযোগিতার মধ্য দিয়ে অনেক ক্রীড়াবিদ তৈরি হচ্ছে। এদের মধ্যে থেকেই ভবিষ্যতে জাতীয় পর্যায়ের ক্রীড়াবিদ তৈরি হবে।

তিনি বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ নেই, যা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য অন্তরায়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান ও ৪৬তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সভাপতি প্রফেসর মো. মাহাবুবুর রহমান এবং সাংগঠনিক কমিটির সদস্য সচিব মো. শাহেদুল খবির চৌধুরী।

প্রসঙ্গত, ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮০৮ জন প্রতিযোগী অংশ নিচ্ছে। দেশের সবগুলো বিভাগের  শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চারটি গ্রুপে ভাগ করে প্রাথমিক বাছাই সম্পন্ন হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়