ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষার মান বজায় রাখতে আইকিউএসি প্রতিষ্ঠার আহ্বান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার মান বজায় রাখতে আইকিউএসি প্রতিষ্ঠার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেছেন, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর মূল উদ্দেশ্য দেশের উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধি করা।

তাই শিক্ষার গুণগতমান বজায় রাখতে নিজ নিজ দায়িত্বে স্ব স্ব প্রতিষ্ঠানে আইকিউএসি প্রতিষ্ঠা এবং এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার ইউজিসি অডিটরিয়ামে ‘কিউএ মেকানিজম ফর রাউন্ড-৪ ইউনিভার্সিটিজ’ শীর্ষক দুদিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর আইকিউএসি’র পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দকে তাদের স্ব স্ব প্রতিষ্ঠানে শিক্ষার গুণগতমান নিশ্চিত করার আহ্বান জানিয়ে ইউজিসি চেয়ারম্যান বলেন, আমাদের স্নাতকদের এমনভাবে তৈরি করতে হবে যাতে প্রতিযোগিতামূলক বিশ্বে অন্যদের সঙ্গে তারা টিকে থাকতে পারে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউজিসির উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, হেড অব কোয়ালিটি অ্যাসিউরেন্স ইউনিট অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ।

প্রসঙ্গত, এ পর্যন্ত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন দেশের ৬৯ সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি প্রতিষ্ঠা করেছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনালস, ইউনির্ভাসিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, প্রাইম ইউনির্ভাসিটি, সিটি ইউনির্ভাসিটি, ইউনির্ভাসিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস, বাংলাদেশ ইউনির্ভাসিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি এবং মেট্রোপলিটন ইউনির্ভাসিটির আইকিউএসি’র পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন। ইউজিসি ও হেকেপের ঊর্ধ্বতন কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়