ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক ছিল না: নোমান

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক ছিল না: নোমান

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের আন্দোলনে যদি রাজনীতির প্রতিফলিত হতো বা রাজনীতি প্রধান হলে এবারই শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেতো। সুতরাং শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক ছিল না দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি, তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও রুহুল কবির রিজভীর নামে দায়ের করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদী যুব সমাবেশে এ কথা বলেন তিনি।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ক্ষমতাসীনরা ফাঁকি দিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে প্রভাবিত করছে। এ সময় জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে সবাইকে যার যার জায়গায় থেকে ভূমিকা রাখতে হবে এবং প্রস্তাবিত সড়ক পরিবহন আইনের খসড়ায় যা দেখা যাচ্ছে তা আমাদের যথার্থ আশা পূরণ করে নাই। আর শিক্ষার্থী, পরিবহনের মালিক এবং শ্রমিকরাও এই আইন গ্রহণ করে নাই।

বিএনপির এ নেতা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সহায়ক সরকার, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার অথবা নির্বাচনকালীন সরকারের অধীনে হতে হবে। অন্যথায় কোনো নির্বাচন জনগণ এদেশে হতে দেবে না। বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সুতরাং এই কমিশনের অধীনে নতুন কোনো নির্বাচন হতে পারে না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়