ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান সেতুমন্ত্রীর

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান সেতুমন্ত্রীর

নোয়াখালী প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তরুণ ও যুব সমাজের অহংকার উল্লেখ করে তাদের মাদক, ইয়াবা ও দুর্নীতি থেকে দূরে থাকার শপথ নেওয়ার আহ্বান জানান। মন্ত্রী বলেন, এগুলো পরিহার করে তারা প্রকৃত শিক্ষা ধারণ করলে বাংলাদেশ আগামীতে আরো উন্নতির দিকে এগিয়ে যাবে।

শনিবার দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিছ মিলনায়তনে ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন, জীবিকার জন্য শিক্ষা নয় জীবনের জন্য শিক্ষা। কিন্তু বর্তমানের শিক্ষা মানে পরীক্ষা কেন্দ্রিক শিক্ষা। এর থেকে বের হয়ে এসে নানা ধরনের শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষাক্ষেত্রে আরো বেশি বেশি গবেষণা করার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, দেশের যুব সমাজে মাদক ছোবলের নিরব সুনামি বয়ে যাচ্ছে। তাই মাদকের এই নিরব সুনামি থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।



নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিয়া।

অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ- উপাচার্য ড. আবুল হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।

এর আগে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান সূচির উদ্বোধন করেন এবং বিশ্ববিদ্যালয় চত্বরে শোভাযাত্রায় অংশ নেন।




রাইজিংবিডি/নোয়াখালী/১৫ জুলাই ২০১৭/ মাওলা সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়