ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষিকা লাঞ্ছিত’র ঘটনায় ছাত্র বহিষ্কারে জাবি উত্তপ্ত

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৪, ৩১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষিকা লাঞ্ছিত’র ঘটনায় ছাত্র বহিষ্কারে জাবি উত্তপ্ত

জাবি সংবাদদাতা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গাড়ি পার্কিংয়ের ঘটনাকে কেন্দ্র করে দুই শিক্ষিকা লাঞ্ছিত’র ঘটনায় এক ছাত্রকে বহিষ্কার ও আরেক ছাত্রের সনদ আটকে রাখার সুপারিশ করেছে ডিসিপ্লিনারি কমিটি।

এর প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে মিছিল ও মানববন্ধন করেছে জাবির সাধারণ শিক্ষার্থীরা।মঙ্গলবার ক্লাশ চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে মানববন্ধন ও মৌন মিছিল শেষে তারা উপাচার্যকে স্মারকলিপি দেয়। ফেসবুকেও ক্ষোভ প্রকাশ অব্যাহত রয়েছে।

অপরদিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সাথে দেখা করে ডিসিপ্লিনারি বোর্ডের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে স্মারক লিপি দিয়েছে আ ফ ম কামাল উদ্দিন হলের আবাসিক শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. ফারাজানা ইসলাম জানান, বহিষ্কারের সিদ্ধান্তটি সিন্ডিকেটে পাস হলেই তা কার্যকর হবে।

ডিসিপ্লিনারি কমিটির বৈঠকে সোমবার আইন ও বিচার বিভাগের ছাত্র আরমানুল ইসলামকে বহিষ্কার ও অর্থনীতি বিভাগের নুরুউদ্দিন মাহমুদ সানাউল’র ফলাফল আটকে রাখার সুপারিশ করা হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে রাস্তায় গাড়ি পার্কিংয়ের ঘটনাকে কেন্দ্র করে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নাহরিন ইসলাম খান ও সহযোগী অধ্যাপক উম্মে সায়কা লাঞ্ছিত হয়েছেন বলে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার কাছে লিখিত অভিযোগ করেন। অপরদিকে শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ ও শারীরিক লাঞ্ছনা উল্লেখ করে ওই দুই শিক্ষিকার বিরুদ্ধে প্রক্টর বরাবর পাল্টা অভিযোগ করেন অভিযুক্ত দুই শিক্ষার্থী।



রাইজিংবিডি/জাবি/৩১ জানুয়ারি ২০১৮/তহিদুল ইসলাম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়