ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিশুকন্যা হত্যা মামলায় মা খালাস, পুনঃতদন্তের নির্দেশ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশুকন্যা হত্যা মামলায় মা খালাস, পুনঃতদন্তের নির্দেশ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে দেড় বছর বয়সী কন্যা হত্যার দায়ে অভিযুক্ত মা নাজমা বেগমকে (২৪) বেকসুর খালাস দিয়েছেন আদালত। একই সঙ্গে এ মামলাটি পুনঃতদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (১) এর বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

খালাসপ্রাপ্ত নাজমা বেগম জেলার চিতলমারী উপজেলার চরচিংগুড়িয়া গ্রামের আইয়ুব আলী শেখের মেয়ে।

মামলার বিবরণ ও আইনজীবী সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে নাজমা বেগম মিম রাজ নামে তার ১৮ মাস বয়সী শিশুকন্যাকে পারিবারিক কলহের জেরে ছুরিকাঘাত করে হত্যা করার অভিযোগ ওঠে। এ ঘটনায় চিতলমারী থানা পুলিশ নাজমা বেগম ও তার স্বামী একই গ্রামের আব্দুল হাকিমের ছেলে মিরাজ শেখকে (২৫) আটক করে।

এ ঘটনার পরের দিন ২৪ আগস্ট চিতলমারী থানায় উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আলম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন এবং আসামিদের আদালতে পাঠান। পরে মামলার তদন্ত কর্মকর্তা চিতলমারী থানায় উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম একই বছর ৮ নভেম্বর ভিকটিমের বাবা মিরাজকে অব্যাহতি দিয়ে মা নাজমাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

এরপর এ মামলার ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত নাজমা বেগমকে বেকসুর খালাস ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি পুনরায় তদন্তের নির্দেশ প্রদান করেন।

মামলায় বাদীপক্ষের আইনজীরী ছিলেন সরকারি কৌঁশুলি (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. ফয়সাল আরেফিন।



রাইজিংবিডি/বাগেরহাট/৬ মার্চ ২০১৮/আলী আকবর টুটুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়