ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শীর্ষ ইয়াবা ব্যবসায়ী সাইফুল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৯, ৩১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শীর্ষ ইয়াবা ব্যবসায়ী সাইফুল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে ‘ইয়াবা গডফাদার’ সাইফুল করিম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় টেকনাফ স্থলবন্দর সংলগ্ন এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনাটি ঘটে বলে জানিয়েছে পুলিশ।

নিহত সাইফুল করিম (৪৫) টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের শিলবুনিয়া পাড়ার ডা. মোহাম্মদ হানিফের ছেলে।

পুলিশ জানিয়েছে, শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হিসেবে সাইফুল করিমের নাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার তৈরি প্রতিবেদনে রয়েছে। সে মিয়ানমার থেকে ইয়াবা পাচারকারি চক্রের প্রধান হোতা। তার বিরুদ্ধে টেকনাফ ও চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কয়েকটি থানায় সাতটির বেশি মামলা রয়েছে।

আহত পুলিশ সদস্যরা হল, এসআই রাসেল আহমদ, কনস্টেবল ইমাম হোসেন ও মোহাম্মদ সোলেমান।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, বৃহস্পতিবার দুপুরে সাইফুল করিম টেকনাফ সদরে অবস্থান করছে খবর পেয়ে পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে থানায় পুলিশ তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে।

ওসি বলেন, ‘ জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেছে, গত কয়েকদিন আগে নাফ নদী দিয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান সে এনেছে। ইয়াবার চালানটি টেকনাফ স্থলবন্দরের নাফ নদী লাগোয়া সীমানা প্রাচীরের শেষ প্রান্তে বিশেষ কৌশলে সে লুকিয়ে রেখেছে। রাত সাড়ে ১২ টায় টেকনাফ স্থলবন্দর সংলগ্ন এলাকায় সাইফুল করিমকে নিয়ে পুলিশের একটি দল ইয়াবার চালান উদ্ধারে যায়। ঘটনাস্থলে পৌঁছামাত্র উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে তার সহযোগী ইয়াবা ব্যবসায়ীরা অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে গোলাগুলির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে পুলিশ গুলি ছোঁড়া বন্ধ করে। এ সুযোগে সাইফুলের সহযোগীরা গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যায়। ঘটনাস্থলে সাইফুলকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়ায় যায়। এসময় পুলিশের তিন সদস্যও আহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ৯ টি দেশি বন্দুক, ৪২ টি গুলি ও ১ লাখ পিস ইয়াবা। ”

প্রদীপ বলেন, সাইফুলসহ আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সাইফুলের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।



রাইজিংবিডি/কক্সবাজার/৩১ মে ২০১৯/সুজাউদ্দিন রুবেল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ