ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শূন্য থেকে শুরু

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৫, ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শূন্য থেকে শুরু

ক্রীড়া ডেস্ক: বল হাতে বাজে সময় কাটানো মোহাম্মদ আমির ফিরেছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে।

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে বেশ বাজে সময় কাটাচ্ছেন আমির। ওয়ানডেতে এ সময়ে ১০ ম্যাচে মাত্র ৩ উইকেট এবং টেস্টে ৫ ম্যাচে ১৩ উইকেট পেয়েছেন বাঁহাতি পেসার। ২২ গজে নেই পুরোনো সেই দাপট। উইকেট পাচ্ছেন না। বোলিংয়ে নেই বৈচিত্র্য। দোর্দন্ড প্রতাপ না থাকায় দল থেকে বাদ পড়েছেন। নিজেকে ফিরে পাবার লড়াইয়ে ফিরেছেন ঘরোয়া ক্রিকেটে।

তিন বছর পর পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট কোয়াদ-ই-আজম ট্রফিতে ফিরেছেন আমির। শনিবার ইসলামাবাদে সুই সাউদার্ন গ্যাস কোম্পানির হয়ে ওয়াপাদার বিপক্ষে মাঠে নেমেছেন আমির। শুরুটা মন্দ হয়নি। ১৪ ওভার বোলিং করেছেন প্রথম দিনে। ৩১ রানের খরচায় নিয়েছেন ৩ উইকেট।

৫৯ প্রথম শ্রেণির ম্যাচে ২১৯ উইকেট পেয়েছেন আমির। এর আগে মাত্র ১৫টি ম্যাচ খেলেছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে। পাকিস্তানের হয়ে সবশেষ পাঁচ ওয়ানডেতে কোনো উইকেট পাননি। তাইতো অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে দল থেকে বাদ পড়েন। এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে তাকে রেখে দল সাজান মিকি আর্থার।

ফিক্সিং কাণ্ডে জড়ানোর পর শাস্তি ভোগ করে বেশ ভালোভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসেছিলেন আমির। বল হাতে তার দ্যুতি ছড়ানো পারফরম্যান্সে পাকিস্তান জিতেছিল ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি। কিন্তু এবার মুদ্রার অন্য পিঠ দেখলেন আমির। বাজে ফর্মে দল থেকে বাদ পড়লেন।

তাইতো আবার শূন্য থেকে শুরু। আবার দলে ফেরার লড়াই। ক্রিকেট সংশ্লিষ্টরা বিশ্বাস করেন ঘরোয়া ক্রিকেটে শিগগিরই ভালো করে জাতীয় দলে জায়গা করে নেবেন ২৬ বছর বয়সি এ পেসার।




রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়