ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ ওয়ানডেতে শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ওয়ানডেতে শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের তৃতীয় ওয়ানডেতে দারুণ এক জয় তুলে নিয়ে আশা দেখাচ্ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু চতুর্থ ওয়ানডেতে বড় ব্যবধানে হেরে ইতিমধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে। আনুষ্ঠানিকতার শেষ ম্যাচে শুক্রবার সকাল সাড়ে নয়টায় কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। 

এই সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

১২ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় বাংলাদেশ-দ. আফ্রিকা। প্রথমে ব্যাট করে প্রোটিয়া নারীরা ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫১ রান করে। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ দল ১৬৫ রানের বেশি করতে পারেনি।

১৪ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডেতে দারুণ খেলেও বাংলাদেশ হেরে যায় ১৭ রানে। প্রথমে দ.আফ্রিকার মেয়েরা ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান করে। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৬ রানের বেশি করতে পারেনি টাইগ্রেসরা। হাতে উইকেট থাকলেও ধীর গতির ব্যাটিংয়ের কারণে হেরে যায় বাংলাদেশের মেয়েরা।

এরপর ১৬ জানুয়ারি সিরিজের তৃতীয় ওয়ানডেতে মাত্র ১৩৬ রান করেও দারুণ এক জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা। ১০ রানের জয়ে আত্মবিশ্বাস ফিরে পায় টাইগ্রেসরা। আশা দেখাতে শুরু করে সিরিজে সমতা ফেরানোর। কিন্তু চতুর্থ ওয়ানডেতে ৯৪ রানের ব্যবধানে হেরে গেলে সিরিজ হাতছাড়া হয় বাংলাদেশের মেয়েরা।

সিরিজ হারলেও শেষ ম্যাচে জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না বাংলাদেশ দল। জয় দিয়ে সিরিজ শেষ করতে পারে কিনা টাইগ্রেসরা সেটাই এখন দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়