ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ কার্যদিবসে ব্যাংকে ছিল ভিড়

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ কার্যদিবসে ব্যাংকে ছিল ভিড়

ফাইল ফটো

অর্থনৈতিক প্রতিবেদক : জাতীয় নির্বাচন, সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে উপলক্ষে টানা চার দিন ব্যাংক বন্ধ থাকছে শুক্রবার থেকে। তাই আজ বৃহস্পতিবার শেষ কার্যদিবসে প্রায় সব ব্যাংকে ছিল ব্যাপক ভিড়।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিল, দিলকুশা, পল্টন, গুলিস্তান, দৈনিক বাংলাসহ বিভিন্ন এলাকার ব্যাংক ঘুরে দেখা গেছে এ সকল এলাকার প্রায় প্রতিটি শাখায় বছরের শেষ কার্যদিবসে ছিল গ্রাহকদের দীর্ঘলাইন। অন্যদিকে গ্রাহক সেবা ও বার্ষিক হিসাব মেলাতে ব্যস্ত সময় পার করেন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো ৩০ ডিসেম্বর তাদের হিসাব-নিকাশ চূড়ান্ত করলেও এবার ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবার ফলে ওইদিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ কারণে ওইদিন সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ কারণে ব্যাংকের হিসাব ক্লোজিং তিন দিন এগিয়ে আজ করা হয়েছে। এ দিন ব্যাংকগুলোতে সব ধরনের লেনদেন হয়।

এ বিষয়ে ব্যাংক কর্মকর্তারা জানান, নির্বাচন, সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডের কারণে আজই (২৭ ডিসেম্বর) বছরের শেষ লেনদেন। এরপর টানা চারদিন লেনদেন হবে না। নির্বাচন, টানা ছুটি, ব্যাংক ক্লোজিং সব মিলিয়ে অন্যান্য দিনের তুলনায় বেশি লেনদেন হচ্ছে। সকাল থেকে গ্রাহকের ভিড় রয়েছে। এছাড়া আজ ব্যাংক ক্লোজিং হিসাব হচ্ছে। বছরের আয়-ব্যয়ের হিসাব চূড়ান্ত করতে রাত পর্যন্ত কাজ করতে হবে। তাই কর্মকর্তারা সবাই ব্যস্ত।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়