ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘শোককে শক্তিতে রূপান্তরিত করে উন্নত বাংলাদেশ গড়তে হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শোককে শক্তিতে রূপান্তরিত করে উন্নত বাংলাদেশ গড়তে হবে’

সচিবালয় প্রতিবেদক : জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

বুধবার সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা পৃথিবীর সর্বোচ্চ নৃশংস হত্যাকাণ্ড।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সারাজীবন বঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করে গেছেন। এ দেশের মানুষদের দাবিয়ে রাখার যে বঞ্চনা পশ্চিম পাকিস্তানিরা রচনা করে গিয়েছিল, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়ে সেই মানুষদের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছিলেন বঙ্গবন্ধু।’ একটি নতুন দেশ গড়ায় বঙ্গবন্ধুর অসামান্য অবদান ও ভূমিকার কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি।

বঙ্গবন্ধুর আত্মজীবনী, খোকা থেকে বঙ্গবন্ধু, দ্য পোয়েট অব পলিটিকস বইগুলো সবাইকে বেশি বেশি পড়ার আহ্বান জানান ভূমি সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু, বঙ্গমাতাসহ ১৫ আগস্ট শাহাদতবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন আন্তর্জাতিক কারি পীরজাদা মাওলানা ওমর ফারুক আল নোমানী।

অনুষ্ঠানে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক শেখ আব্দুল আহাদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ ইউ এস এম  সাইফুল্লাহ, ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি রেজাউল করিম পলাশ, ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজুয়ান খান প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়