ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শ্রমিক-পুলিশ সংঘর্ষে হেমায়েতপুর শিল্পাঞ্চল রণক্ষেত্র

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিক-পুলিশ সংঘর্ষে হেমায়েতপুর শিল্পাঞ্চল রণক্ষেত্র

নিজস্ব প্রতিবেদক, সাভার : শ্রমিক-পুলিশ সংঘর্ষে ঢাকার সাভারের হেমায়েতপুর শিল্পাঞ্চল রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ ঘটনায় ওই শিল্পাঞ্চলের অন্তত ৩০টি কারখানায় আজ মঙ্গলবারের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২০ জন।

মঙ্গলবার সকালে হেমায়েতপুর শিল্পাঞ্চলের পদ্মার মোড় এলাকায় শ্রমিকরা সড়ক অবরোধ করলে এই সংঘর্ষের সৃষ্টি হয়।

সকাল ৯টার দিকে স্থানীয় দীপ্ত ফ্যাশনের শ্রমিকরা ঘোষিত বেতন-ভাতায় বৈষম্যের অভিযোগ তুলে প্রথমে হেমায়েতপুর-সিঙ্গাইর সড়ক অবরোধ করেন। পরে তাদের সঙ্গে স্ট্যান্ডার্ড গ্রুপের শ্রমিকরাও যোগ দেন। এতে সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা সড়কে টায়ার জ্বালান এবং বেশ কিছু যানবাহনে ভাঙচুর চালান।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বলে। এ সময় উত্তেজিত শ্রমিকরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। এক পর্যায়ে পুলিশ তাদের শক্তি বৃদ্ধি করে শ্রমিকদের ধাওয়া দেয়। রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করা হয়। শ্রমিকরাও পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ অব্যাহত রাখে। পরে জলকামান থেকে গরম পানি ও সাঁজোয়া জান থেকে টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। দুই পক্ষের সংঘর্ষ চলে প্রায় ঘণ্টাব্যাপী।
 


ঘটনার পর হেমায়েতপুর শিল্পাঞ্চলের অধিকাংশ কারখানায় শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ। অন্তত ৩০টি কারখানা আজকের মতো সাধারণ ছুটি ঘোষণা করে উৎপাদন বন্ধ করে দেয়।

ঘটনার পর শিল্পাঞ্চলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/সাভার/৮ জানুয়ারি ২০১৯/সাফিউল ইসলাম সাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়