ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রমিকলীগ নেতাকে মারধর, প্রতিবাদে বিক্ষোভ-ধর্মঘট

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিকলীগ নেতাকে মারধর, প্রতিবাদে বিক্ষোভ-ধর্মঘট

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীতে আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বকে কেন্দ্র করে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শ্রমিকলীগের নেতা-কর্মীরা।

একইসঙ্গে আজ সোমবার সকাল থেকে পৌরশহরসহ অভ্যন্তরীণ সড়কে অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

পটুয়াখালী জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে ১১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেনের নেতৃত্বে পটুয়াখালী পৌরশহরে শোক মিছিল করা হয়। ওই মিছিলে মিজানুর রহমানসহ নেতা-কর্মীরা অংশ নেন। মিছিলে অংশ নেওয়ার জের ধরে গত রোববার রাত ১০টার দিকে পটুয়াখালী জেলা যুবলীগের আহ্বায়ক আরিফুজ্জামান রনি, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শহিদুল ইসলাম, শহর যুবলীগ সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম ও শহর যুবলীগ সভাপতি মনিরুল ইসলামসহ ১০-১৫ জনের দল তার উপর হামলা করেন।  

এরপর ব্যামাগার চত্বরে এসে যুবলীগ সদস্য জুয়েল ইসলাম মিঠুকে তারা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন। আহত দুইজন চিকিৎসাধীন রয়েছেন।

শ্রমিকলীগ নেতা ও যুবলীগের সদস্যের উপর হামলার প্রতিবাদে সোমবার সকালে আটোরিকশা শ্রমিক ইউনিয়ন শহরে বিক্ষোভ মিছিল ও অটোরিকশা চলাচল বন্ধ করে দেন। এতে ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী।

জেলা যুবলীগের আহ্বায়ক আরিফুজ্জামান রনি বলেন, ‘১৫ আগস্টের শোক মিছিলকে কেন্দ্র করে শ্রমিকলীগ কর্মীদের মধ্য দ্বন্দ্ব হয়। এর জের ধরে নিজেদের মধ্য হাতাহাতি হয়েছে। এতে আমি বা যুবলীগের সংশ্লিষ্টতা নেই। এরআগে আফজাল হোসেনের মিছিলে এক যুবলীগকর্মী অংশ না নেওয়ায় তাকে মারধর করেছেন আফজাল সমর্থকেরা।’

পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, আসলে ব্যক্তিগত রোষের কারণে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে পুলিশের ধারণা। পরে একটি মহল রাজনৈতিকভাবে এটিকে প্রবাহিত করা চেষ্টা করছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।



রাইজিংবিডি/পটুয়াখালী/১৪ আগস্ট ২০১৭/বিলাস দাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়