ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শ্রীলঙ্কার চ্যাম্পিয়নস ট্রফির দলে মালিঙ্গা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার চ্যাম্পিয়নস ট্রফির দলে মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক: জুনে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির জন্য দল ঘোষণা পর্ব শেষ করছে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশগুলো। এবার লাসিথ মালিঙ্গাকে নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আসরের অন্যতম ফেবারিট শ্রীলঙ্কা।

২০১৫ সালের নভেম্বরের পর থেকে শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে খেলতে পারেননি মালিঙ্গা। ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফিতেও তার খেলা নিয়ে সংশয়ে ছিল ভক্তরা। তবে ফিটনেস ফিরে পাওয়ায় গুরুত্বপূর্ণ এ আসরে দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন তিনি।

মালিঙ্গার সঙ্গে লঙ্কান চ্যাম্পিয়নস ট্রফির দলে ডাক পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং সবশেষ বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে দলে থাকতে পারেননি তিনি। তবে চ্যাম্পিয়নস ট্রফিতে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ডাক পেয়েছেন তিনি। তার সঙ্গে দলে ফিরেছেন চামারা কাপুগেদেরা। ২০১৬ সালের জানুয়ারি থেকে লঙ্কান দলের বাইরে ছিলেন তিনি।

হাঁটুর ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন মালিঙ্গা। দীর্ঘ পুনর্বাসন শেষে তিনি ইংল্যান্ডে খেলতে পারবেন কি না এ নিয়ে সন্দেহ ছিল। ২০১৫ সালের নভেম্বরে চোটের পর ২০১৬ সালে এশিয়া কাপে কেবল একটি ম্যাচ খেলেন মালিঙ্গা। চোটের কারণে এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন লঙ্কান এ সফল বোলার।

চোট কাটিয়ে গত বছরের সেপ্টেম্বর থেকে অনুশীলনে নিজেকে তৈরি করে নিতে থাকেন মালিঙ্গা। চোটের পর অস্ট্রেলিয়া এবং সবশেষ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অংশ নেন তিনি। বল হাতে এখনও দারুণ ফর্মে থাকায় চ্যাম্পিয়নস ট্রফিতে তাকে দলে ডেকেছেন লঙ্কান নির্বাচকরা।

শ্রীলঙ্কা স্কোয়াড: অ্যাঞ্জেলো ম্যাথুস(অধিনায়ক), উপল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস, চামারা কাপুগেদেরা, অসেলা গুনারত্নে, দিনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, সুরঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, নুয়ান কুলাস্যাকারা, থিসারা পেরেরা, লাকশান সান্দাকান ও সেকুজে প্রসন্ন।




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়