ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক প্রয়াত আফতাব উদ্দিন সম্মাননা পদক প্রদান

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক প্রয়াত আফতাব উদ্দিন সম্মাননা পদক প্রদান

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : দেশের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে পুরস্কার পাওয়া প্রয়াত আফতাব উদ্দিন স্মরণে আফতাব উদ্দিন সম্মাননা পদক প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সুদামপুরের নাগরপুর মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রাজনীতি, সাংবাদিকতা, সমাজসেবাসহ বিভিন্ন পর্যায়ে বিশেষ অবদান রাখার জন্য উপজেলার ৩৭ গুণীজনের হাতে উপজেলার সরকারি যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক প্রয়াত আফতাব উদ্দিন সম্মাননা পদক তুলে দেওয়া হয়।

পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল বার সমিতির প্রাক্তন সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট মো. মুলতান উদ্দিন।

নাগরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার আলহাজ সুজায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিছুর রহমান আনিছ, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, নাগরপুর যদুনাথ সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন সিনিয়র সহকারী শিক্ষক রামেন্দ্র নারায়ণ শীল, নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সম্ভুনাথ সাহা, সরকারি যদুনাথ পাইলট উচ্চ স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সবুজ, নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. ফরহাদ হোসেন।
 


অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে বিদ্যালয়ের জমিদাতা মুক্তিযোদ্ধা আমজাত হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আলোচনা সভায় বক্তারা প্রয়াত শিক্ষক আফতাব উদ্দিনের শিক্ষকতা জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তারা বলেন, প্রয়াত আফতাব উদ্দিন একজন নিষ্ঠাবান ও পরিশ্রমী শিক্ষক ছিলেন। টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উনি শিক্ষকতা করেছেন। দীর্ঘদিন তৎকালীন যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষকতার প্রতি দায়িত্ববোধ ও নিষ্ঠার জন্য তিনি জাতীয় পর্যায়ে দেশের শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

বক্তারা আরো বলেন, এখনকার সময়ের শিক্ষকরা যদি তাদের জীবনে আফতাব উদ্দিনের জীবনের প্রতিফলন ঘটাতে পারেন তবে দেশের শিক্ষাব্যবস্থার আরো উন্নতি হবে। আফতাব উদ্দিন তার কর্মজীবনে কোনো ছুটি নেননি।  তার পরিবার-সন্তানদের পেছনেও সময় ব্যয় করেননি। তিনি তার জীবনের বেশির ভাগ সময় এই শিক্ষকতার পেছনেই ব্যয় করেছেন। শুধু শিক্ষক হিসেবেই নয়, একজন দক্ষ সংগঠন হিসেবেও তার অনেক সুনাম ছিল।

পরে অতিথিরা প্রয়াত আফতাব উদ্দিনের সন্তান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসানের হাতে আফতাব উদ্দিন সম্মাননা পদক (মরোনোত্তর) তুলে দেন। পরে আরো ৩৬ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পদক দেওয়া হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন নাগরপুর মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। পদক প্রদান অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১৮ এপ্রিল ২০১৯/শাহরিয়ার সিফাত/সাইফুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়