ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার নাটক সৃষ্টি করেছে’

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার নাটক সৃষ্টি করেছে’

ঠাকুরগাঁও প্রতিনিধি :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার বাংলাদেশে নাটক সৃষ্টি করেছে।

তিনি বলেন, এই রায়ের মূল উদ্দেশ্য হচ্ছে আওয়ামী লীগের যে বৈধতা নেই, সরকারে টিকে থাকার নৈতিক যে অধিকার নেই এই রায়ে সেটি প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে যে বিষয়গুলো এসেছে তা ধ্রুব তারার মত সত্য।

সোমবার দুপুর ১২ টায় নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে প্রবল বর্ষণের ফলে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও আশ্রয় কেন্দ্রে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ষোড়শ সংশোধনী রায়ে অতি সত্য কথা বেড়িয়ে এসেছে, সেই সত্য কথা না বলার জন্য আওয়ামী লীগ সংবিধানে আইনও তৈরি করেছেন। আওয়ামী লীগের অতীত ইতিহাস আদালতের যে রায় তাদের মত না হলে, সেটি তারা মানতে রাজি না।

তিনি আরো বলেন, এই রায়টি একটি সত্যকে তুলে ধরেছে তাই আমরা এই রায়টাকে বলছি ঐতিহাসিক যুগান্তকারী রায়। একই সঙ্গে আওয়ামী লীগ যেটা করতেছে তার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা চাই সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং সংলাপের আয়োজন করে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে।

বন্যা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ভারতের বাঁধগুলো খুলে দেওয়ার কারণেই হঠাৎ করে উত্তরাঞ্চলের তিস্তাসহ সকল নদ-নদীতে অনেক বেশি পানি প্রভাহিত হওয়ায় বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হচ্ছে। এই দুর্যোগ মোকাবিলা করার জন্য সরকারের যা করা উচিত ছিল দুর্ভাগ্যজনক সেটি লক্ষ্য করা যায়নি।

তিনি বলেন, আমি আশা করব সরকার দ্রুত পদক্ষেপ গ্রহণ করে বন্যায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসবেন।

এ ছাড়া বন্যা দুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমাদের নেত্রী নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যাকবলিত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য।

এ সময় মির্জা ফখরুল ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত কয়েকটি আশ্রয় কেন্দ্রে অসহায় মানুষের মাঝে চাল, ডাল ও শুকনো খাবার বিতরণ করেন ও বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করেন।

এ সময় আরো উপস্থিতি ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নূর চৌধুরী প্রমুখ।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৪ আগস্ট ২০১৭/তানভীর হাসান তানু/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়