ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ষোড়শ সংশোধনীর রায় মানুষের আকাঙ্ক্ষার প্রতিফলন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ষোড়শ সংশোধনীর রায় মানুষের আকাঙ্ক্ষার প্রতিফলন

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যে রায় দিয়েছে তাতে ১৬ কোটি মানুষের আকাঙ্ক্ষার প্রতিফলন হয়েছে। এটা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতা আরো মজবুত করবে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের উত্তর হলে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে জাতীতাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, যারা এই এ রায়ের বিরুদ্ধে কথা বলছে তারা রায় পড়লে দেখবে যেসব বিকৃত বক্তব্য তারা তুলে ধরছেন তার সঙ্গে কোনো সম্পর্ক নেই। তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য রায়ের বিরুদ্ধে কথা বলছে। এটা দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার বিরুদ্ধে আন্দোলন। এই আন্দোলন কখনো সফল হবে না। এই রায় বিচার বিভাগের স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে।

তিনি বলেন, প্রাক্তন প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক একজন সাবেক প্রধান বিচারপতি হয়ে কী করে বর্তমান প্রধান বিচারপতি ও অন্য বিচারপতিদের বিরুদ্ধে অবস্থান নিলেন। তিনি সরকারের মুখপাত্র হিসেবে কাজ করছেন। তিনি একজন সরকারি বেতনভোগী কর্মকর্তা। তিনি আইন লঙ্ঘন করেছেন। তিনি পদত্যাগ করলে ধরে নেব তিনি একজন সত্যবাদী মানুষ। অন্যথায় মনে করব সরকারের দালাল হিসেবে রায় নিয়ে বক্তব্য দিয়েছেন।

সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, তৈমুর আলম খন্দকার, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল প্রমুখ। 

সমাবেশে আইনজীবী ফোরামের মহাসচিব মাহবুব উদ্দিন খোকন আগামী রোববার, বুধ ও বৃহস্পতিবার আইনজীবী ফোরামের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৭/মেহেদী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়