ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সত্যজিতকে নিয়ে অশ্লীল মন্তব্য : তোপের মুখে নির্মাতা

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৭, ৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সত্যজিতকে নিয়ে অশ্লীল মন্তব্য : তোপের মুখে নির্মাতা

সত্যজিৎ রায় (ইনসেটে কৌশিক মুখার্জি)

বিনোদন ডেস্ক : ভারতীয় উপমহাদেশের বরেণ্য চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়। গুণী এই নির্মাতাকে নিয়ে অশ্লীল ভাষায় মন্তব্য করে তোপের মুখে পড়েছেন টলিউড নির্মাতা কৌশিক মুখার্জি।

 

সত্যজিৎ রায়ের সৃষ্ট ফেলুদা বাংলা গোয়েন্দা কাহিনির জনপ্রিয় চরিত্র। সত্যাজিৎ রায় ১৯৬৫ সাল থেকে সন্দেশ পত্রিকায় ফেলুদার গোয়েন্দাগিরি নামে এই সিরিজ চালু করেন। ফেলুদার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে পরিচালক সন্দীপ রায় নির্মাণ করেন ‘ডাবল ফেলুদা’ শিরোনামের সিনেমাটি।

 

এ সিনেমা সম্পর্কে পুজিতা নামের একজন একটি আর্টিকেল লিখেছেন। এই লেখাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কৌশিক মুখার্জি। ক্যাপশনে কৌশিক অশ্লীল ভাষায় মন্তব্য করেন। আর এখান থেকে শুরু হয় বিতর্ক।

 

কৌশিকের এই পোস্টটি শেয়ার করেন ডাবল ফেলুদার তোপসে চরিত্রের অভিনেতা সাহেব ভট্টাচার্য। এ পোস্টে সাহেব লিখেন, ‘কৌশিকের শব্দ ব্যবহার দেখে আমি হতবাক! সিনেমা পছন্দ না-ই হতে পারে, তাই বলে এই ধরনের শব্দের প্রয়োগ? যে মানুষটাকে উদ্দেশ্য করে অশ্লীল কথা বলা হয়েছে, তিনি অস্কার পর্যন্ত পেয়েছেন।’

 

 

এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন নির্মাতা সৃজিত মুখার্জিও। অধিকাংশর মত, সিনেমা ভালো নাই লাগতে পারে, তাই বলে এই ধরণের শব্দ প্রয়োগ। আবার অনেকে বলছেন কৌশিক কে পাত্তা দেওয়ার কিছু নেই!

 

প্রিয় নির্মাতাকে নিয়ে কৌশিকের এহেন মন্তব্যে বেজায় চটেছেন রিল দুনিয়ার মানুষসহ বিভিন্ন অঙ্গনের লোকেরা। আর এমন মুহূর্তে টলিউডের কাউকেই পাশে পাচ্ছেন না কৌশিক।

 

কৌশিক মুখার্জি নির্মিত চলচ্চিত্র হলো- ‘গান্ডু’, ‘তাসের দেশ’ ‘লুডো’ প্রভৃতি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়