ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সদরঘাটে মানুষের ঢল

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩২, ২৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সদরঘাটে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক : ঈদ উদযাপন শেষে কর্মব্যস্ত নগরী রাজধানীতে ফিরতে সদরঘাট লঞ্চ টার্মিনালে নেমেছে মানুষের ঢল।

সোমবার সকালে রাজধানীর সদরঘাটে গিয়ে দেখা যায়, ঈদ শেষে রাজধানীতে ফেরা নদীপথের ৪১টি রুটের যাত্রীদের আগমনে সকাল থেকে সদরঘাট যেন পরিণত হয়েছে জনস্রোতে। আর সেই চাপ সামলাতে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে সদরঘাটে কর্মরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে গতকাল ঈদের ছুটি শেষ হলেও আজও দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা প্রত্যেকটি লঞ্চ ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে সদরঘাটে ভিড়েছে। যার ফলে সকাল বেলা সদরঘাট টার্মিনার জনস্রোতে পরিণত হয়েছিল।

নৌযান সংশ্লিষ্টদের মাধ্যামে জানা যায়, ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৬টা পর্যন্ত টার্মিনালে ভিড়েছে ৩৯টি লঞ্চ। এর মধ্যে বরিশাল থেকে এসেছে ১৮টি লঞ্চ। বরিশাল থেকে আসা সবকটি লঞ্চ ধারণ ক্ষমতার তিন থেকে চারগুণ বেশি যাত্রী নিয়ে এসেছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঢাকা নদীবন্দরের যুগ্ম-পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির বলেন, কোনো নৌযান নিয়মের বাইরে নয়। সবাইকে নিয়ম মেনেই যাত্রা করতে হয়। তবে যদি কোনো লঞ্চ নিয়মের বাইরে কিছু করে তাহলে সেসব লঞ্চের যাত্রা বাতিলসহ জরিমানা করা হয়। আমরা এটাও মানছি যে ঈদের সময় কিছুটা অনিয়ম হয়েই থাকে। তবে অতিরিক্তি কোনো কিছু মেনে নেওয়া হবে না। অনেক যাত্রী অভিযোগ করছেন বেশি ভাড়া আদায়ের আমরা নৌযানগুলো খুঁজে বের করে আইনের আওতায় আনার চেষ্টা করছি বলেও জানান তিনি।




রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়