ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সবচেয়ে দামি ভদকার বোতল!

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবচেয়ে দামি ভদকার বোতল!

আন্তর্জাতিক ডেস্ক : জানেন কি, বিশ্বের সবচেয়ে দামি ভদকার বোতালের দাম কত? শুনলে অবাক হবেন বৈকি কিন্তু সত্য। ভদকার একটি খালি বোতলের দাম প্রায় ১১ কোটি টাকা। ভদকা ভরা থাকলে না জানি এর দাম কত হতো!

বোতলটির দাম সামনে এসেছে একটি অপ্রত্যাশিত ও নাটকীয় ঘটনার মধ্য দিয়ে। তার আগে বলে নেওয়া যাক, খালি ভদকার বোতলের দাম এত বেশি কেন? কৌতূহল কাজ করছে নিশ্চয়ই! তাহলে বলা যাক। হীরা, সোনা ও রূপা দিয়ে বোতলটি তৈরি হয়েছে। যে কারণেই এর এত দাম। 

গত মঙ্গলবার ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি বার থেকে ভদকা ভরা বোলতটি চুরি হয়ে যায়। পরের দিন মঙ্গলবার এটি উদ্ধার করে ড্যানিশ পুলিশ। সিসিটিভির ফুটেজে দেখা যায়, বুধবার এক মুখোশধারী ভদকার বোতলটি চুরি করে পালিয়ে যায়। রাশিয়ার তৈরি এই কড়া ভদকা ডেনমার্কে বেশি জনপ্রিয়।

কোপেনহেগেনের একটি নির্মাণাধীন ভবন থেকে ভদকার খালি বোতলটি উদ্ধার করা হয়। কোপেনহেগ পুলিশের মুখপাত্র রিয়াদ টোবা এএফপিকে বলেছেন, ‘আমি জানি না ভদকা কী হয়েছে। কিন্তু যখন বোতলটি পাওয়া যায়, তখন সেটি খালি ছিল।’

ক্যাফে থার্টিথ্রি বারের মালিক ব্রায়ান ইংবার্জ বলেছেন, দুর্ভাগ্যবশত বোতলটি এখন খালি। এটি নির্মাণাধীন একটি ভবন থেকে পাওয়া গেছে। তবে বোতল খালি হলেও এর মূল্য আগে যা ছিল, তা-ই আছে।

তিনি আরো বলেন, এটা পাওয়া গেছে জেনেই আমি খুব আনন্দ পাচ্ছি। এর মধ্যে যে ভদকা নেই, তাতে কোনো সমস্যা নেই। কারণ এর মধ্যে যে ভদকা ছিল তা আমার কাছে আরো আছে। তাই আবার ভদকা এর মধ্যে দিয়ে বোতলটি সাজিয়ে রাখা যাবে।

মঙ্গলবার  চুরি হওয়ার পর তিনি গণমাধ্যমকে জানিয়েছিলেন, লাটভিয়াভিত্তিক ডার্টজ মোটর কোম্পানির কাছ থেকে বোতলটি ধার এনেছিলেন। ছয় মাস ধরে এটি তার কাছে ছিল। কিন্তু এ রকম আর কোনো বোতল তার কাছে আর নেই।

বিলাসবহুল গাড়ি তৈরির জন্য বিশ্বখ্যাত কোম্পানি রুশো-বাল্টিক তাদের কারখানার শতবর্ষ পূর্তি উদযাপনের জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যয়ে এই ভদকা তৈরি করিয়েছি। আর তাদের কাছ থেকে ধার আনেন ব্রায়ান ইংবার্জ। 

তথ্যসূত্র : বিবিসি অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৮/ইভা/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়