ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সবুজায়নকে প্রাধান্য দিয়ে কাজ করছে ডিএসসিসি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবুজায়নকে প্রাধান্য দিয়ে কাজ করছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক : সবুজায়নকে প্রাধান্য দিয়ে মাঠ ও পার্ক আধুনিকায়নের কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার রাজধানীর স্বামীবাগ মিতালী বিদ্যাপিঠ স্কুলে পরিবর্তন চাই সংগঠনের উদ্যোগে আয়োজিত ‘সবুজ স্কুল গড়ি’ শীর্ষক কার্যক্রমের উদ্বোধনকালে ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেন।

পরিবর্তন চাই প্রতিষ্ঠানের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে মেয়র  বলেন, আমরা এ নগরীকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সবুজ বাসযোগ্য সুন্দর করে তোলার জন্য কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ছোট ছোট ছেলে-মেয়েরা যেন সবুজের মাঝে বেড়ে উঠতে পারে সেজন্য ডিএসসিসির সড়ক মিডিয়ান গুলিতে বৃক্ষরোপন করা হয়েছে। জল সবুজে ঢাকা প্রকল্পের মাধ্যমে বেদখল হয়ে যাওয়া ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ক দখলমুক্ত করে আন্তর্জাতিক মানে সজ্জিত করে তুলতে শতাধিক নবীন/প্রবীণ স্থপতি কাজ করছেন। আগামী ২০১৮ সালের জুন মাসে এগুলোর কাজ শেষ হলে ঢাকা এক অনিন্দ্য সুন্দর রুপ লাভ করবে।

এ ছাড়া নাগরিকদের ছাদ, বাগান, আঙিনায়, বারান্দায় বৃক্ষরোপন করলে শতকরা ১০ ভাগ হোল্ডিং কর মওকুফ করা হয়েছে বলে জানান তিনি।

মিতালী স্কুলে শুরু হওয়া শিক্ষার্থীদের মধ্যে ‘নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার অভ্যাস গড়ে তোলা এবং সবুজায়নের’ এ উদ্যোগ বিভিন্ন স্কুল ও পাড়া মহল্লায় ছড়িয়ে পড়বে এ আশাবাদ ব্যক্ত করে তিনি এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় মেয়র বিদ্যাপিঠ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে পরিবর্তন চাই এর চেয়ারম্যান ফিদা হক, মিতালী বিদ্যাপিঠের পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ফৌজিয়া মতিন, একশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবীর, স্ট্যান্ডার্ড ব্যাংকের কর্মকর্তা আবরার আনোয়ার বক্তব্য রাখেন।




রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়