ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘সরকার উৎখাতের চক্রান্তে লিপ্ত বিএনপি-জামায়াত’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সরকার উৎখাতের চক্রান্তে লিপ্ত বিএনপি-জামায়াত’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের এজেন্ট হয়ে বিএনপি-জামায়াত বাংলাদেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে শেখ হাসিনা সরকারকে উৎখাত করার চক্রান্তে লিপ্ত।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের ২০ নম্বর ওয়ার্ড এর আয়োজন করে।

মাহবুব উল আলম হানিফ বলেন, পরাজিত শক্তি পাকিস্তান ও বাংলাদেশের দোসররা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে। এ হত্যকাণ্ডের মূল লক্ষ্য ছিল একাত্তরের পরাজয়ের চরম প্রতিশোধ নেওয়া। বাংলাদেশের অর্জিত স্বাধীনতাকে ধ্বংস করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত চেতনাকে ধ্বংস করে দেওয়া।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘাতকদের কিছু রায় কার্যকর করতে সক্ষম হয়েছি। এখনো দণ্ডপ্রাপ্ত খুনিরা বিদেশে পালিয়ে আছেন, তাদের রায় কার্যকর করা সম্ভব হয়নি। তাদেরকে অবিলম্বে দেশে ফিরে এনে রায় কার্যকরের মধ্য দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করার আহ্বান জানান তিনি।

জাতির সামনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করার দাবি জানিয়ে বলেন, জাতির পিতার হত্যার ধারাবাহিকতায় একের পর এক হত্যাযজ্ঞ চালিয়ে তিনি গোটা জাতির মধ্যে বিভক্তি এনেছেন। এই বিভক্তি দূর করতে হলে ৭৫’র হতাকাণ্ডে পেছনে যারা মূল চক্রান্তকারী ছিল, তাদের মুখোশ উন্মোচন ও বিচার হওয়া প্রয়োজন।

হানিফ বলেন, ষড়যন্ত্র এখনো থেমে নেই। এখনো ষড়যন্ত্র হচ্ছে। জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, বিশ্ববাসী যখন বাংলাদেশকে নিয়ে নতুন করে আশা ব্যক্ত করেছে, ২০২১ সালের মধ্যে যখন বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে, ঠিক তখনি জাতির জনকের কন্যার ওপরে আঘাত আনার চেষ্টা ও চক্রান্ত করা হচ্ছে।

‘এর আগেও শেখ হাসিনার ওপর বারবার আঘাত করা হয়েছে। তাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরেও বারবার ক্ষমতাচ্যুত করার চক্রান্ত করা হয়েছে। সেই অশুভ চক্রান্ত এখনো আছে’ বলেন হানিফ।

তিনি বলেন, পাকিস্তানের এজেন্ট বিএনপি-জামায়াত, এই অশুভরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে স্থিতিশীলতা নষ্ট করতে চায়। তারা শেখ হাসিনার সরকারকে উৎখাত করার চক্রান্তে লিপ্ত আছে।

হানিফ বলেন, ‘আজকেও আমরা দেখলাম-বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকীতে ধানমন্ডি-৩২ নম্বরে যেখানে লাখ লাখ মানুষ শ্রদ্ধাঞ্জলি জানাতে আসবে, সেই শ্রদ্ধাঞ্জলির মধ্যে আত্মঘাতী বোমা হামলা করে মানুষ হত্যার চক্রান্ত করেছিল। বরাবরের মতো এবারও আইনশৃঙ্খলা বাহিনী ষড়যন্ত্র রুখে দিয়েছে।

আত্মঘাতী বোমা হামলার বিস্ফোরণের ঘটনায় নিহত জামায়াত-শিবিরের কর্মী উল্লেখ করে তিনি বলেন, ‘এর মাধ্যমে প্রমাণ হয়েছে, ষড়যন্ত্র এখনো চলছে। ষড়যন্ত্র এখনো থেমে নেই।’

মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশকে যদি এগিয়ে নিয়ে যেতে হয়, বাংলাদেশের যদি অর্থনৈতিক মুক্তি পেতে হয় তাহলে শেখ হাসিনার নেতৃত্বই আমাদের দেশে বারবার দরকার। পাশাপাশি অশুভ তৎপরতা রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ হবে, এটাই আমাদের প্রত্যাশা।

ঢাকা মহানগর বিশ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন মনুর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন-ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায় প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৭/নৃপেন/সাইফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়