ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সরকারের অত্যাচার সীমাহীন পর্যায়ে : রিজভী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারের অত্যাচার সীমাহীন পর্যায়ে : রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর যে ‘অত্যাচারের স্টিমরোলার’ চালাচ্ছে তা সীমাহীন পর্যায়ে পৌঁছেছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রদল নেতা আরিফ আহমেদ সরকার, মামুন আকন্দ এবং মঞ্জুরুল আহসান মিন্টুকে দীর্ঘদিন কারান্তরীণ রাখায় গভীর উদ্বেগ জানিয়ে এ বিবৃতি পাঠানো হয়।

বিবৃতিতে রিজভী বলেন, ‘তরুণ সমাজ বিশেষ করে ছাত্রদলের নেতাকর্মীদের বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে ভয় পাইয়ে দিতেই সরকার তাদের ওপর অত্যাচারের স্টিমরোলার সীমাহীন পর্যায়ে নিয়ে গেছে।’

‘দেশকে বিরোধী দলমুক্ত করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘস্থায়ী করার গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। এর অংশ হিসেবেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেপ্তারের হিড়িক শুরু হয়েছে’, বলেন রিজভী।

গাজীপুরের ছাত্রদলের তিন নেতাকে দীর্ঘ সময় কারান্তরীণ করে রাখা সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতিরই বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, ‘গ্রেপ্তার করে রাজনৈতিক দলকে দুর্বল করা যায় না, বরং বহুগুণ শক্তিতে রূপান্তরিত হয়। গাজীপুর জেলা ছাত্রদল নেতাদের আটক রাখা হলেও ছাত্রদল আরো নির্ভীক ও সাহসী হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অবিলম্বে ছাত্রদল নেতাদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়