ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সরিয়ে নেওয়া হয়েছে আতিয়া মহলের বাসিন্দাদের

রফিকুল ইসলাম কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরিয়ে নেওয়া হয়েছে আতিয়া মহলের বাসিন্দাদের

শিশুসহ এক ব্যক্তিকে উদ্ধার করে নিরাপদে নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহলে আটকে পড়া বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে সেনাবাহিনী। 

শনিবার বেলা ১১টার দিকে আতিয়া মহলের ২৯টি ফ্ল্যাটে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের সরিয়ে আনতে ফায়ার সার্ভিসের বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করা হয়েছে।

শনিবার সকাল সোয়া ৯টার দিকে শুরু হওয়া এ অভিযানের নাম দেওয়া হয়ে ‘অপারেশন টোয়াইলাইট’। এ অভিযানে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা অংশ নিচ্ছেন। ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন অভিযানের নেতৃত্ব দিচ্ছেন।   এ ছাড়া বাইরে আছেন সোয়াত, পুলিশ, র‌্যাব, পিবিআই, ডিবি, এসবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর শত শত সদস্য।

অভিযান শুরুর পর সকাল ১০টা ৫ মিনিটে ভবন থেকে গুলির শব্দ শোনা যায়। তবে সেনাবাহিনী নাকি জঙ্গিরা গুলি ছুড়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, সকাল পৌনে ৮টার দিকে আতিয়া মহলের গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া আতিয়া মহলের এক কিলোমিটারের মধ্যে সাংবাদিকসহ কাউকে অবস্থান করতে দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী। আশপাশে রাখা হয়েছে সেনাবাহিনীর চারটি বুলেট প্রুফ আর্মারড ভেহিক্যাল, সাজোয়া যান, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি।

গত বৃহস্পতিবার ভোর থেকে আতিয়া মহল ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। উস্তার আলীর নামে এক ব্যক্তির মালিকানাধীন পাঁচতলা ওই ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক ‘জঙ্গি’ রয়েছে বলে ধারণা পুলিশের। ওই ফ্ল্যাটের জানালা দিয়ে নারী ও পুরুষ ‘জঙ্গি’ শুক্রবার দুপুরের পর দ্রুত সোয়াত ফোর্স ‘পাঠাতে বলেছিল’। তারা বলেছিল, ‘তোমরা (পুলিশ) শয়তানের পথে, আমরা আল্লাহর পথে। দেরি কেন, দ্রুত সোয়াত ফোর্স পাঠাও।’

শুক্রবার বিকেল ৪টার কিছু আগে ঢাকা থেকে অতিরিক্ত উপকমিশনার আশিকুর রহমানের নেতৃত্ব ঘটনাস্থলে এসে পৌঁছায় সোয়াত ফোর্স। এর কিছুক্ষণ পর বম্ব ডিসপোজাল ইউনিটও আসে ঘটনাস্থলে। সন্ধ্যার দিকে দুটি অ্যাম্বুলেন্স আনা হয়। রাত ৮টার দিকে ঘটনাস্থলে আসে মেজর রোকন ও মেজর রাব্বির নেতৃত্বে সেনাবাহিনীর প্যারা কমান্ডো ইউনিটের একটি দল। রাতে সার্চ লাইট দিয়ে আলোকিত করে রাখা হয় পুরো আতিয়া মহল। বাড়ানো হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা।

 


রাইজিংবিডি/সিলেট/২৫ মার্চ ২০১৭/কামাল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়