ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংসদ দবিরুলের বাড়িতে ডাকাতি : বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংসদ দবিরুলের বাড়িতে ডাকাতি : বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। ওই ডাকাত গত ১২ মার্চ দিবাগত রাতে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলামের বালিয়াডাঙ্গীর নিজ বাসায় দুর্ধর্ষ ডাকাতিতে জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ সুপার (এসপি) ফারহাত আহমেদ।

মঙ্গলবার দুপুরে শহরে পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে এসপি ফারহাত আহমেদ এ ঘটনায় সাংবাদিকদের সাথে জরুরি সংবাদ ব্রিফিং করেন।

পুলিশ সুপার সংবাদ ব্রিফিংয়ে জানান, একটি পাগলু গাড়িতে ডাকাতেরা ওই দিন বালিয়ডাঙ্গীতে সংসদ সদস্য দবিরুল ইসলামের বাড়িতে যায়। পরবর্তীকালে পুলিশের কাছে পাগলুর ড্রাইভার নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার গার্ডপাড়া গ্রামের ইমরান (৩৫) জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। পরে ডিবি পুলিশ ডাকাতিকৃত স্বর্ণ ক্রয়কারী স্বর্ণকার দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ফেলানপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে রিয়াজুল ইসলামকে (৬০) জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে রিয়াজুল ইসলাম স্বর্ণ ক্রয়ের বিষয়টি স্বীকার করেন।

লিখিত বক্তব্যে পুলিশ সুপার বলেন, ‘সোমবার রাতে এই মামলার তদন্তকারী কর্মকর্তা সোর্স মারফত জানতে পারেন ঠাকুরগাঁওয়ের জগন্নাথপুরে ডাকাতরা অবস্থান করছে। পরে ডিবি পুলিশের একটি চৌকস দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালাতে শুরু করে। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। পরবর্তীকালে ঘটনাস্থলে ডাকাতদের একজন সদস্যকে (আনুমানিক ৩০ বছর)  গুলিবিদ্ধ আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

পরে ডিবির সদস্যরা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মঙ্গলবার ভোর ৪টা ১০ মিনিটে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসক ওই ডাকাতকে মৃত ঘোষণা করেন। মৃতের পরিচয় হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ নিশ্চিত হতে পারেনি।

গোলাগুলিতে ডিবি পুলিশের চারজন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে দুটি রামদা ও একটি হাসুয়া জব্দ করা হয়। পুলিশ জানায়, ডাকাত দলের অন্যান্য সদস্যকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।’

উল্লেখ্য, গত ১২ মার্চ দিবাগত রাতে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলামের বালিয়াডাঙ্গীর নিজ বাসায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। এ সময় ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরদিন তার ভাই আলহাজ্ব মোহাম্মদ আলী বাদি হয়ে বালিয়াডাঙ্গী থানায় ডাকাতি মামলা করেন। পরে চাঞ্চল্যকর হিসেবে মামলাটি ঠাকুরগাঁও ডিবি পুলিশকে হস্তান্তর করা হয়। ডিবি পুলিশ দ্রুততার সাথে মামলাটির রহস্য উদঘাটন করে মালামাল উদ্ধার করে এবং পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার গোয়ালগাড়ী গ্রামের মৃত শরৎচন্দ্রের ছেলে কমল (৬০), দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ছোট হাতিসার গ্রামের মৃত আনিসুর রহমানের ছেলে মামুনুর রশিদ (৪৭), বীরগঞ্জ উপজেলার জগদল গ্রামের মৃত শামসুল হকের ছেলে সাবেদুর ওরফে সাবেদ (৩৬), চিরিরবন্দর উপজেলার বিন্নাকুরী গ্রামের শামসুল হকের ছেলে মামুনুর রশিদ (৩০), বোচাগঞ্জ উপজেলার ফুটকিবাড়ী গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে রুবেল ইসলাম (২৬)।

 

 

 

রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৩ এপ্রিল ২০১৮/তানভীর হাসান তানু/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়