ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাংসদ মোজাম্মেল হকের শাস্তির দাবিতে মানববন্ধন

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংসদ মোজাম্মেল হকের শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে শরিয়তপুরের সরকার দলীয় সদস্য এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে কয়েকটি সংগঠন।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্নয় কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ ও জাজিরা এলাকাবাসী।

মানববন্ধনে বক্তরা বলেন, প্রতি বছরের মত ২০১৭ সালের ১৬ ডিসেম্বর শরীয়তপুর জেলার জাজিরা উপজেলায় বিজয় দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছিল বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধণা ও আলোচনা সভা।

সভায় এক মুক্তিযোদ্ধার সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সাংসদ বি এম মোজাম্মেল হকের খারাপ আচরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর আন্দোলনে নামে কয়েকটি সংগঠন।

মুক্তিযোদ্ধার সঙ্গে খারাপ ব্যবহারের ভিডিওতে দেখা যায় বিএম মোজাম্মেল হক তাকে বিশ্রী ভাষা প্রয়োগ করে শাসাচ্ছেন। মুক্তিযোদ্ধাকে এভাবে শাসানোর এই ঘটনা ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মাঝে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি করে। এরই ধারাবাহিকতায় বিএম মোজাম্মেলের শাস্তির দাবিতে সোমবার সকালে মানববন্ধন করে কয়েকটি সংগঠন।

মানববন্ধনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, ‘বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকার পরও কেন মুক্তিযোদ্ধাদের অপদস্ত করা হচ্ছে, আমাদের কেন রাস্তায় নামতে হচ্ছে, তার জবাব চাই। একজন সংসদ সদস্য হিসেবে বিএম মোজ্জাম্মেল হক যে সব ভাষায় মুক্তিযোদ্ধাকে গালি দিয়েছেন তা কোনভাবেই মেনে নেওয়া যায় না। অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি আসবে।’

বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক রিয়াজ আহম্মেদ  বলেন, ‘আমরা বিএম মোজাম্মেল হকের অপসারণ চাই। তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। সেই সঙ্গে মুক্তিযোদ্ধাদের জন্য সুরক্ষা আইন করতে হবে।’

মানববন্ধনে সভাপতি মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্নয় কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন, ‘মুক্তিযোদ্ধাদের  নিয়ে কটুক্তির প্রতিবাদ জানাতে আমরা আজ মানববন্ধন করছি। আজ সব জায়গায় এরকমভাবে বসে আছে মুক্তিযোদ্ধা বিরোধী শক্তি। তাদের প্রতিহত করতে হবে। মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করার কারণে বিএম মোজাম্মেল হকের শাস্তি চাই।’

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্নয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক অধ্যা্পক কায়সার নাসিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের মহিলা বিষয়ক সম্পাদক রুমা আক্তার।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/নৃপেন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়