ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাইকেল পেয়েই চড়ে বসলেন মোদি

আলী নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাইকেল পেয়েই চড়ে বসলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার তিন দেশ সফরের শেষ দিনে গিয়েছিলেন নেদারল্যান্ডসে। সেখানে তাকে একটি সাইকেল উপহার দিয়েছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট।

দূষণহীন এই বাহন উপহার পেয়ে অভিভূত হন মোদি এবং সঙ্গে সঙ্গে তাতে চড়ে বসেন তিনি। দূষণমুক্ত পরিবেশের জন্য কাজ করছেন ভারতের প্রধানমন্ত্রী। তাই সাইকেল উপহার পেয়ে বেজায় খুশি হন তিনি।

মোদি মঙ্গলবার যুক্তরাষ্ট্র থেকে নেদারল্যান্ডস যাওয়ার পর সে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে  ‘পরিবেশ চুক্তি’র পক্ষে থাকা দেশ নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী রুট ভারতীয় প্রধানমন্ত্রীর হাতে একটি সাইকেল তুলে দেন।

এদিকে সাইকেল পেয়েই সঙ্গে সঙ্গে তাতে উঠে বসেন তিনি। কিন্তু এমন কিছু ঘটবে, তা কল্পনা করতে পারেননি সেখানে উপস্থিত ডাচ প্রধানমন্ত্রীসহ অন্যরা। এ সময় সংবাদমাধ্যম কর্মীরা প্রথমে বিস্মিত হলেও এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে তাদের ভুল হয়নি। অবিরাম ফ্ল্যাশের ঝলকানিতে একের পর এক ছবিতে ফ্রেমবন্দি করেন ঐতিহাসিক এ মুহূর্তটিকে।

সম্প্রতি তিন দেশ সফরে প্রথমে পর্তুগাল, তারপর যুক্তরাষ্ট্র এবং শেষে মঙ্গলবার নেদারল্যান্ডস পৌঁছেন নরেন্দ্র মোদি। এখান থেকে বুধবার তিনি নিজ দেশে ফেরেন।

প্রসঙ্গত, দূষণহীন যানবাহনের মধ্যে অন্যতম হচ্ছে বাইসাইকেল। নেদারল্যান্ডসে দূষণহীন বাহন হিসেবে প্রাধান্য দেওয়া হয় এই বাইসাইকেলকে। আর পরিবেশকে দূষণমুক্ত রাখার বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছেন বিভিন্ন দেশের সরকার প্রধানের মতো ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটও। তিনি নিজে প্রতিদিন সাইকেল চালিয়ে অফিসে যান।   



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/এনএ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়