ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাত মুক্তিযোদ্ধাকে মুক্ত আসরের সম্মাননা

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৪, ২৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাত মুক্তিযোদ্ধাকে মুক্ত আসরের সম্মাননা

নিজস্ব প্রতিবেদক : নারী মুক্তিযোদ্ধাসহ সাত বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক সংগঠন ‘মুক্ত আসর’।

সংগঠনটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে তাদের সম্মাননা দেওয়া হয়। প্রতি বছর প্রতিষ্ঠাবার্ষিকীতে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেয় সংগঠনটি।

সম্মাননাপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা হলেন- লেখক ও গবেষক মেজর কামরুল হাসান ভূঁইয়া, এ জেড এম সাদেকুর রহমান খান, পদ্মা রহমান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক দেবু চৌধুরী, আবদুল মজিদ, মিঞা মজিবুর রহমান ও তানেস উদ্দিন আহমেদ।

মুক্তিযোদ্ধা মিঞা মজিবুর রহমান বলেন, নতুন প্রজন্মের অনেক ছেলেমেয়েরা যেখানে নেশায় আসক্ত, সেখানে কয়েকজন স্বপ্নবাজ তরুণদের গড়া মুক্ত আসরের এই সম্মাননা সত্যিই আমাদের আলোড়িত করে। মুক্ত আসরের এই উদ্যোগকে স্বাগত জানাই এবং আমি আশা করি এটা যেন প্রতি বছর অব্যাহত থাকে।

মুক্তিযোদ্ধা পদ্মা রহমান অনুভূতি জানাতে গিয়ে বলেন, আমি নারী হওয়ার কারণে আমাকে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে দেওয়া হয়নি। আমি হাসপাতালে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা করার সময় অনেক মুক্তিযোদ্ধাকে দেখেছি, যারা ৩-৪ বার আহত হয়ে আবার চিকিৎসা নিয়ে যুদ্ধ করেছেন। আজকের এই তরুণদের দেখে আমার তাদের কথা মনে পড়ছে। তরুণদের এ রকম উদ্যোগ আমাদের মুক্তিযুদ্ধের গৌরবকে আরো উজ্জ্বল করে।

সম্মাননা শেষে মুক্ত আসরের মুক্ত বন্ধুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেজর জেনারেল (অব.) মাসুদুর রহমান (বীর প্রতীক)। এ ছাড়া উপস্থিত ছিলেন শিশুসাহিত্যিক ও শব্দসৈনিক আখতার হুসেন, মনোরোগ চিকিৎসক ও লেখক মোহিত কামাল ও মুক্ত আসরের মুক্ত বন্ধুরা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৭/ইভা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়