ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ শ্রমিকের মৃত্যু

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারে দ্বিতীয় দফায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ শ্রমিক মারা গেছেন। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে শিল্পাঞ্চলের উলাইল এলাকায় সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হন তিনি।

নিহত শ্রমিকের নাম সুমন মিয়া (২২)। তিনি শেরপুর জেলার শ্রীবদী উপজেলার কলাকান্দা গ্রামের আমের আলীর ছেলে। উলাইল শিল্পাঞ্চলের আনলিমা টেক্সটাইল লিমিটেডে সুইং অপারেটর হিসেবে কাজ করতেন তিনি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার আমজাদ হোসেন জানান, মৃত অবস্থায় বিকেল সাড়ে ৪ টার দিকে সুমন মিয়া নামের এক শ্রমিককে হাসপাতালে আনা হয়। বুকের বাম পার্শ্বে গুলিবিদ্ধ ছিলেন তিনি। ময়নাতদন্তের জন্য মরদেহ সাভার মডেল থানার কাছে হস্তান্তর করা হয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে আনলিমা টেক্সটাইলের এক কর্মকর্তা  জানান, সুমন মিয়া দুপুরের খাবার বিরতিতে ফ্যাক্টরি থেকে বাসায় যান।  ফেরার পথে তিনি শ্রমিক-পুলিশ সংঘর্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন।

নিহত সুমন মিয়ার সহকর্মী রিপন মিয়া জানান, দুপুর আড়াইটার দিকে উলাইল এলাকায় ষ্ট্যান্ডার্ড গ্রুপের একটি কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। বাসা থেকে নিজ কারখানায় ফেরার পথে সুমন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে থাকে। পরে তাকে নিয়ে আমি হাসপাতালে গেলে চিকিৎসকরা মৃত ঘোষনা করেন।

তবে এ বিষয়ে পুলিশের কোন বক্তব্য পাওয়া যায়নি। শিল্পাঞ্চল পুলিশ-১ এর পরিচালক (পুলিশ সুপার) সানা সামিউর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

ঘোষিত বেতন-ভাতায় বৈষম্যের অভিযোগ তুলে সাভার শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকায় মঙ্গলবার সকাল থেকে আন্দোলনে নামে শ্রমিকরা। সকালে হেমায়েতপুর এলাকায় শ্রমিকরা সড়ক অবরোধ করলে পুলিশের সঙ্গে সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। দুপুরেও উলাইল শিল্পাঞ্চলে পুলিশের সাথে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ হয়।



রাইজিংবিডি/ সাভার/ ৮ জানুয়ারি ২০১৯/সাফিউল ইসলাম সাকিব/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়