ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাভারে শ্রমিকদের সড়ক অবরোধ প্রত্যাহার

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাভারে শ্রমিকদের সড়ক অবরোধ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, সাভার: বকেয়া বেতন আদায়ের ব্যাপারে সংসদ সদস্য ডা: এনামুর রহমান আশ্বাস দেয়ায় সাভারে সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। ফলে চার ঘণ্টা পর ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে। সাংসদের আশ্বাস পেয়ে বিকেল তিনটার দিকে শ্রমিকরা সড়ক থেকে সড়ে যায়।

বকেয়া বেতনের দাবিতে মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লার আব্বাস অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা।

এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। একটানা প্রায় ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকর।

শ্রমিকরা জানায়, ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত তিন মাসের বেতন বকেয়া রেখে তা পরিশোধে টালবাহানা করছে কারখানা কর্তৃপক্ষ।

সালমা নামের অবরোধকারী এক শ্রমিক জানান, কারখানাটিতে প্রায় ৬০০ শ্রমিক কাজ করেন। বকেয়া বেতন পরিশোধের কথা বললেও সর্বশেষ গত রোববার প্রত্যেক শ্রমিককে মাত্র ১০০০ টাকা দেয় মালিকপক্ষ। আজ মঙ্গলবার সমস্ত বকেয়া পরিশোধ করার প্রতিশ্রুতি দিলেও মালিকপক্ষের কেউ অফিসে আসেনি।

এদিকে অবরোধে ফলে সড়কে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ায় অবরোধস্থলে ছুটে যান স্থানীয় সাংসদ ডা: এনামুর রহমান। এসময় পুলিশকে সঙ্গে নিয়ে তিনি শ্রমিকদের সঙ্গে আলোচনা করেন। এরপর শ্রমিকদের উদ্দেশ্যে তিনি সংক্ষিপ্ত বক্তব্য দেন। তার বক্তব্যে আশ্বস্ত হয়ে মহাসড়ক ছেড়ে যান শ্রমিকরা।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান বলেন, ‘মানবিক দিক বিবেচনা করে শ্রমিকদের সড়ক থেকে সড়িয়ে দিতে বল প্রয়োগ করা হয়নি। এখন মহাসড়ক স্বাভাবিক হয়েছে। শ্রমিকরা যেন দ্রুত তাদের বকেয় বেতন পান এখন সেই ব্যবস্থাই করা হবে।’




রাইজিংবিডি/সাভার/১ মে ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়