ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাভারে শ্রমিকদের সড়ক অবরোধ, ভাংচুর

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাভারে শ্রমিকদের সড়ক অবরোধ, ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারের উলাইল শিল্পাঞ্চলে অসুস্থ অবস্থায় এক শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এই ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা কারখানা ও মহাসড়কের বিভিন্ন যানবাহনে ভাংচুর চালায়।

শনিবার বিকেল ৫ টার দিকে মহাসড়কের উলাইল বাসস্ট্যান্ডে অবরোধ করেন শ্রমিকরা। অবরোধকারী শ্রমিকরা উলাইল শিল্পাঞ্চলের এইচআর টেক্সটাইলের শ্রমিক বলে জানায় পুলিশ।

কারখানার এক কর্মকর্তা জানান, রাশেদুল ইসলাম (৩০) নামের সুইং অপারেটর সকালে কাজে এসে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে দুপুর পর্যন্ত কারখানার নিজস্ব চিকিৎসা কেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হয়। এরপর তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শ্রমিকের মৃত্যু হয়।

তার মৃত্যুর খবর কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকেরা উত্তেজিত হয়ে ওঠে। এ সময় তারা কারখানায় ভাংচুর চালায়। এক পর্যায়ে কারখানা থেকে বেরিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে ক্ষুব্ধ শ্রমিকরা। সেখানেও বেশ কিছু যানবাহনে ভাংচুর চালানো হয়। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধে অংশ নেওয়া এক শ্রমিক অভিযোগ করে বলেন, অসুস্থতার কথা বলা সত্ত্বেও হাসপাতালে না নেওয়ায় তার মৃত্যু হয়েছে। এর জন্য পুরোপুরি কারখানা কর্তৃপক্ষ দায়ী। এ বিষয়ে জানতে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদিরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ব্যস্ততার কথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

দীর্ঘসময় মহাসড়ক অবরোধ থাকায় ভোগান্তিতে পড়ে শত শত মানুষ। অবরোধের দুইপাশে কয়েক কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি জমে যায়। 



রাইজিংবিডি/সাভার/০৫ মে ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়