ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সায়েদাবাদ বাস কাউন্টারগুলোতে নেই তেমন ভিড়

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সায়েদাবাদ বাস কাউন্টারগুলোতে নেই তেমন ভিড়

আবু বকর ইয়ামিন : ঈদ-উল-আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ইতোমধ্যেই গ্রামের বাড়িতে ঈদ করার জন্য প্রত্যেকে নিজ নিজ অঞ্চলের অগ্রিম টিকিট সংগ্রহ করছেন।

গত রোববার (৫ আগস্ট) টিকিট বিক্রি শুরু হলেও এখন পর্যন্ত বাস কাউন্টারগুলোতে তেমন কোনো ভিড় নেই। শনিবার দুপুরে রাজধানীর সায়েদাবাদ বাস কাউন্টারে গিয়ে এমন দৃশ্যই চোখে পড়ে।

স্টার লাইনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে শুধু টিটিপাড়া কাউন্টারে। সেখানে গিয়ে দেখা যায়, যাত্রীর তেমন কোনো চাপ নেই। কাউন্টারের দায়িত্বে থাকা বোরহান উদ্দিন বলেন, ‘আমাদের পাশাপাশি আরেকটি সার্ভিস থাকায় যাত্রী আগের চেয়ে কম। তবে ধারাবাহিকভাবে যাত্রী বাড়তে থাকবে বলে আশা করা যায়।’

তিনি বলেন, ‘রাস্তায় এখন পর্যন্ত কোনো সমস্যা নেই। ঈদে সর্বোচ্চ সেবা দানের জন্য স্টার লাইনের সার্বিক প্রস্তুতি রয়েছে।’

শ্যামলী কাউন্টারের হিসাব রক্ষক কনক ঘোষ বলেন, ‘আমরা অগ্রিম টিকিট গত ৬ তারিখ থেকে ছেড়েছি। এখন পর্যন্ত যাত্রীর তেমন কোনো ভিড় নেই। স্বাভাবিকভাবেই টিকিট বিক্রি হচ্ছে।’ এছাড়া রাস্তায় কোনো সমস্যা নেই বলে জানান তিনি।

হানিফ কাউন্টারের মো. ডালিম উদ্দিন বলেন, ‘গত ৫ তারিখ থেকে আমাদের টিকেট ছাড়া হয়েছে। কিন্তু যাত্রীর কোনো চাপ নেই বললেই চলে। মনে হচ্ছে ঈদের কাছাকাছি সময়ে চাপ বাড়বে।’ 

এনা কাউন্টারের কাউন্টার মাস্টার মো. বেলায়েত হোসেন বলেন, ‘আমাদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার থেকে। আমাদের মানিকনগর কাউন্টারে শুধু অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। বাকি কাউন্টারে শুধু রানিং টিকিট বিক্রি হচ্ছে। যাত্রী বাড়ছে। তবে আগামী মঙ্গলবার, বুধবার থেকে হয়তো একটু ভিড় বাড়তে পারে। আমাদের অতিরিক্ত কোনো ভাড়া নেওয়া হচ্ছে না।’

সোহাগ পরিবহনের অর্পন বলেন, ‘আমাদের মালিবাগ কাউন্টার থেকে অগ্রিম টিকিট আগামীকাল ছাড়া হবে। এছাড়া আগামী ১৪ তারিখ থেকে সব কাউন্টার থেকে অগ্রিম টিকিট ছাড়া হবে। এখন পর্যন্ত তেমন কোনো সমস্যা নেই।’

ইকোনো সার্ভিসের অগ্রিম কোনো টিকিট ছাড়া হয় না। গাড়ী থাকলে সার্ভিস দেওয়া হবে। বাস থাকলে রানিং টিকেট পাওয়া যাবে বলে জানানো হয় টিকিট  কাউন্টার থেকে। 

মানিকনগর স্টার লাইন কাউন্টারে অগ্রিম টিকিট কাটতে এসেছেন চাকরিজীবী ফেনীর মাহমুদুল হক। তিনি গত রমজানের ঈদে বাড়ি যাননি। এবার পরিবারসহ ঈদের ছুটি গ্রামের বাড়িতে কাটাবেন। টিকিট কাটতে কোনো সমস্যা হয়নি বলে জানান তিনি।

চট্টগ্রামের বাসিন্দা ব্যবসায়ী হাসিবুল ইসলাম হানিফ কাউন্টারে এসেছেন টিকিট কাটতে। কাউন্টারে এসে কোনো ঝামেলা না দেখে তিনি খুব খুশি। এখন রাস্তায় তেমন কোনো সমস্যা না থাকলেই হলো বলে জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৮/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়