ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সায়েন্স ল্যাব মোড় ছেড়েছেন শিক্ষার্থীরা, শাহবাগে কর্মসূচি স্থগিত

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সায়েন্স ল্যাব মোড় ছেড়েছেন শিক্ষার্থীরা, শাহবাগে কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক : সু-প্রভাত বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত, বিচার ও নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকার সায়েন্স ল্যাব মোড় থেকে অবরোধ তুলে নিয়েছেন।

বুধবার টানা সাড়ে তিন ঘণ্টা সড়ক অবরোধের পর বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়।

নিউমার্কেট থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা বিকেল ৩টার দিকে সায়েন্স ল্যাব মোড়ের অবরোধ কর্মসূচি ছেড়ে দিয়েছেন। এখন ঐ এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা কলেজ ও সিটি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার এবং নিরাপদ সড়ক দাবিতে আন্দোলন করে আসছিল।

এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বিইউপির শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন।

উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীর প্রগতি সরণিতে সু-প্রভাত বাসের ধাক্কায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। তারপর থেকেই আবার শুরু হয় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন।

 

শাহবাগের অবরোধ কর্মসূচি স্থগিত

দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করে শাহবাগ ছেড়ে দিয়েছেন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার হাসান আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে এই ঘোষণা দেন।

 





রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/নূর/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়