ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিআইপি হিসেবে ৫৮ জন মনোনীত

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিআইপি হিসেবে ৫৮ জন মনোনীত

অর্থনৈতিক প্রতিবেদক : বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে শিল্প খাতে ৫৮ জনকে মনোনীত করেছে সরকার। আগামী ৭ মে ঢাকায় পূর্বাণী হোটেলে এক অনুষ্ঠানে তাদের হাতে সিআইপি কার্ড তুলে দেওয়া হবে।

শিল্প মন্ত্রণালয় সূত্র জানায়, ২০১৫ সালের জন্য মনোনীত এই সিআইপিরা এক বছরের জন্য পরিচয়পত্র পাবেন, যা দিয়ে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা নিতে পারবেন। পরিচয়পত্র দেখিয়ে সচিবালয়ে প্রবেশের সুযোগ পাবেন এবং বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও সিটি করপোরেশনের নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন।

সরকার শিল্প বিষয়ক নীতি-নির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারবে ও তাদের বিদেশ ভ্রমণের ক্ষেত্রে ভিসা পাওয়ার সুবিধার্থে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে লেটার অব ইনট্রোডাকশন দেবে।

সিআইপিরা স্ত্রী-সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন প্রাপ্তির ক্ষেত্রে অগ্রাধিকার এবং বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন।

বাংলাদেশের বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে অবদানের জন্য ‘সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা, ২০১৪’অনুযায়ী পাঁচ ক্যাটাগরিতে এই ব্যবসায়ীদের বেছে নেওয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়